ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মেসির ক্ষুধায় মুগ্ধ ভালভার্ডে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
মেসির ক্ষুধায় মুগ্ধ ভালভার্ডে ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বার্সেলোনার নতুন কোচ আর্নেস্টো ভালভার্ডে। আর নতুন মৌসুমে দলের প্রধান অস্ত্র লিওনেল মেসির নিজেকে নতুনভাবে মেলে ধরতে চাওয়ার ক্ষুধায় মুগ্ধ ভালভার্ডে।

২০১৭-১৮ মৌসুমে মেসিদের ডাগআউটে দেখা যাবে ভালভার্ডেকে।

দলের প্রাণভোমরা মেসি প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান, ‘মেসিকে কোচিং করানোটা আনন্দের কিছু।

কারণ, আমার দেখা সেরা খেলোয়াড় মেসি। তাকে কোচিং করানোটা হবে অসাধারণ এক অভিজ্ঞতা। সে তার খেলায় যতটা উন্নতির ছাপ রাখছে, পরের ম্যাচে আরও বেশি উন্নতির ছোঁয়া রাখার চেষ্টা করছে। দলের সেরা খেলোয়াড়ের প্রতিনিয়ত আরও ভালো করতে চাওয়ার ক্ষুধায় আমি মুগ্ধ। সে দিনের পর দিন উন্নতি করতেই থাকবে। আমরা এখনও তার সেরাটার জন্য অপেক্ষা করছি। আর মেসি এমনই। ’

বার্সার নতুন কোচ আরও যোগ করেন, ‘অপেক্ষায় আছি মেসির সঙ্গে কাজ করার। তাকে নতুন করে কিছু শেখাতে হবে না। আমি শুধু তাকে সাহায্য করবো। তাছাড়া, প্রতিটি খেলোয়াড়ের উন্নতিতে আমি সহযোগিতা করতে চাই। প্রতিদিনই মেসি আপনাকে বিস্মিত করবে। নিঃসন্দেহে সে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। ’

বার্সার কোচ হিসেবে ভালভার্ডে বিদায় নেওয়া কোচ এনরিকের সফল অধ্যায়ের পুনরাবৃত্তি করতে পারবেন কিনা সেটিই এখন দেখার বিষয়। ভালভার্ডের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্টরা। এর আগে অ্যাথলেতিক বিলবাওয়ে চার মৌসুম কাটান এ স্প্যানিয়ার্ড। স্বদেশী এনরিকের মতোই খেলোয়াড়ী জীবনে ফরোয়ার্ড পজিশনে বার্সার জার্সিতে খেলেছিলেন ভালভার্ডে (১৯৮৮-৯০)। এবার কোচ হিসেবে ন্যু ক্যাম্পে পা রাখলেন। মেসিদের নিয়ে এনরিক তো সফল হয়েছেন। চ্যালেঞ্জটা এখন ৫৩ বছর বয়সী ভালভার্ডের কাঁধে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।