Alexa
ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৪, ২৬ জুন ২০১৭

bangla news

চীনেই থিতু হতে পারেন রুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১৭ ৪:২৬:১৫ পিএম
ওয়েন রুনি-ছবি:সংগৃহীত

ওয়েন রুনি-ছবি:সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেডে ওয়েন রুনির ভবিষ্যত কী এই মুহূর্তে কেউই বলতে পারছেন না। কোচ হোসে মোরিনহো যে তার অধিনায়ককে সব ম্যাচে নামাবেন সেটাও নিশ্চিত নয়। এই অবস্থায়  ইংলিশ তারকার চীনের ক্লাবে থিতু হওয়ার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে।

সোমবার থেকে চীনে দলবদল শুরু হচ্ছে। শোনা যাচ্ছে সেদিকে তাকিয়ে শুধু রুনি নন, দিয়েগো কস্তা এবং পিয়ের-এমেরিক অবামেয়াংয়ের মতো তারকা ফুটবলাররাও। চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে দলবদলের সময় রেকর্ড পরিমাণ অর্থ ঢালতে দেখা গিয়েছিল চীনের ক্লাবগুলিকে। 

সব মিলিয়ে ৩৮৮ মিলিয়ন ইউরো খরচ করেছিল তারা। হইচই পড়ে গিয়েছিল ব্রাজিলের অস্কার সাংহাই এসআইপিজিতে ৬০ মিলিয়ন ইউরোয় সই করার পরে। আর্জেন্টিনার কার্লোস তেভেজও চীনের ক্লাবে সই করেন রেকর্ড অর্থে।

তবে চীনের ক্লাবের ফের রেকর্ড অর্থ খরচ করার সম্ভাবনা এবার কম। কেননা চীনা ফুটবল অ্যাসোসিয়েশন এই লাগাম ছাড়া অর্থ ব্যয় নিয়ন্ত্রণে আনতে নতুন নিয়ম-কানুন চালু করেছে। যার মধ্যে ট্রান্সফার ফিতে একশো শতাংশ কর চাপানোও রয়েছে। 

ফলে প্রচুর পরিমাণ অর্থ খরচ করার আগে দু’বার ভাবতে হবে এখন ক্লাবগুলিকে। নিয়ম করা হয়েছে, আগামী বছর থেকে বিদেশি ফুটবলারদের মতো একই সংখ্যায় চীনের অনূর্ধ্ব-২৩ ফুটবলার দলে রাখতে হবে।

তাই সোমবার থেকে দলবদল শুরু হলেও সতর্কভাবে পা ফেলার সম্ভাবনা চীনের ক্লাবগুলির। তাদের নজরে থাকতে পারেন ওয়েন রুনির মতো ফুটবলাররা। যাদের ফুটবল ক্যারিয়ার প্রায় শেষের দিকে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa