ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান জিতলে বাংলাদেশ পেছাবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৭
পাকিস্তান জিতলে বাংলাদেশ পেছাবে ছবি: সংগৃহীত

গত ২৬ এপ্রিল ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছিল বাংলাদেশ। টাইগারদের দেড় মাসের বেশি সময় কেটেছে ইংল্যান্ড-ওয়েলস-আয়ারল্যান্ডে। লাল-সবুজদের চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হয়েছে সেমিফাইনালে। তাতে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়েও থমকে দাঁড়াতে হয়েছে বাংলাদেশকে।

ফাইনালে উঠেছে স্বাগতিক ইংল্যান্ডকে হারানো পাকিস্তান আর বাংলাদেশকে হারানো ভারত। আগামীকাল (১৮ জুন) ফাইনালের মঞ্চে নামবে দুই দল।

ভারতের কাছে হেরে বাংলাদেশের ১ রেটিং পয়েন্ট কমেছে। তবে, ৯৪ পয়েন্ট নিয়েও আগের মতো ষষ্ঠ স্থানেই আছে টাইগাররা। ফাইনালে ভারতকে হারাতে পারলে ৯৫ পয়েন্ট নিয়ে পাকিস্তান টপকে যাবে বাংলাদেশকে।

অথচ আট নম্বরে থেকে পাকিস্তান খেলতে এসেছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে। প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার মধ্যদিয়ে শ্রীলঙ্কাকে টপকে সাতে উঠে পাকিস্তান।

১১৯ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে দক্ষিণ আফ্রিকা। ১১৮ রেটিং নিয়ে দুইয়ে ভারত। ১১৭ রেটিং নিয়ে তিন নম্বরে অস্ট্রেলিয়া। আর ১১৩ রেটিং নিয়ে চার নম্বরে ইংল্যান্ড।

বাংলাদেশের ওপরে থেকে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১৩ রেটিং, বাংলাদেশের থেকে ১ রেটিং কম নিয়ে সাত নম্বরে পাকিস্তান। পাকিস্তানের সমান রেটিং নিয়ে আট নম্বরে শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজ নয় নম্বরে থেকে সংগ্রহ করেছে ৭৭ রেটিং আর দশে থাকা আফগানিস্তানের রেটিং পয়েন্ট ৫৪।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ১৭ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।