ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাংলাদেশের পুরনো তথ্য নিয়ে পড়ে আছে এএফসি!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
বাংলাদেশের পুরনো তথ্য নিয়ে পড়ে আছে এএফসি! .

বাংলাদেশের পুরোনো খবর নিয়ে পড়ে আছে এশিয়ান অঞ্চলের ফুটবল অভিবাবক এশিয়ান ফুটবল ফেডারেশন (এএফসি)। বাংলাদেশের সবশেষ তথ্য নিয়ে বিভ্রাট দেখা যাচ্ছে এএফসির ওয়েবসাইটে।

দেশের ফুটবলে সবশেষ কয়েকটি তথ্য এখনও হালনাগাদ করেনি নিয়ন্ত্রক সংস্থাটি। এতে পাঠকরা বিভ্রান্ত হচ্ছে।

এএফসির ওয়েবসাইটে বাংলাদেশ নিয়ে সার্চ দিলেই দেশের ফুটবলের সবশেষ ফলাফলসহ বিভিন্ন তথ্য সন্নিবেশ আছে এই ওয়েবসাইটে http://www.the-afc.com। তবে সবশেষ বাংলাদেশ জাতীয় ফুটবলের নতুন কোচ ও নারী ফুটবল দলের তথ্য বিভ্রাট দেখা যাচ্ছে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচ হিসেবে অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডকে চলতি মাসের ৬ জুন নিযুক্ত করা হয়েছে। সঙ্গে জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে গত বছর থেকে নিয়োগপ্রাপ্ত আছেন গোলাম রাব্বানী ছোটন। কিন্তু এএফসির ওয়েবসাইটে পুরাতন তথ্যই টিকে রয়েছে।

বাংলাদেশ নিয়ে যে ফাইল করা আছে এই ওয়েবসাইটে তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, জাতীয় দলের কোচ হিসেবে ক্রুইফ ও নারী দলের কোচ আব্দুর রাজ্জাকের নাম বহাল আছে। যদিও ক্রুইফ দেশের ফুটবল থেকে বিদায় নিয়েছে দু’বছর আগে। আব্দুর রাজ্জাকের ছেড়ে যাওয়ার বয়সও বছর হয়ে গিয়েছে। এর পরেও তাদের নাম বহাল থাকে কীভাবে!

তাহলে কী দেশের ফুটবলের সর্বোচ্চ অভিবাবক বাফুফে এই বিষয়ে কিছুই জানায়নি এএফসিকে। নাকি হালনাগাদ করেনি সর্বশেষ তথ্য।

বাফুফের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী বাংলানিউজকে জানান, 'সবশেষ কোচ নিয়োগ নিয়ে এএফসিকে তথ্য জানানো হয়েছে। কেন হালনাগাদ করা হচ্ছে না বুঝছি না। '

এতে করে পাঠক ও সাংবাদিকদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। সঠিক তথ্য পাচ্ছে না কেউ। এ নিয়ে বাফুফের ওয়েবসাইটে তথ্য দেয়া নেই। বাফুফের ওয়েবসাইটে কোচ নিয়োগের সংবাদ থাকলেও তা আলাদা কোনো তথ্য নেই। নেই জাতীয় নারী ফুটবল দলের কোচের তথ্যও।

তবে, বাফুফের সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র সহসভাপতির নাম ঠিক আছে।

এই লিংকে http://www.the-afc.com/member-association/bangladesh-football-federation গেলে দেখা যাবে এই তথ্য বিভ্রাটের দৃশ্য।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ১৩ জুন, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।