ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ঈদের পর নতুন টুর্নামেন্টের পরিকল্পনা বাফুফের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
ঈদের পর নতুন টুর্নামেন্টের পরিকল্পনা বাফুফের .

ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) প্রায় দেড় মাস পেছানোয় এর মাঝে নতুন টুর্নামেন্ট মাঠে গড়ানোর চিন্তা করছে দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

১২ জুন থেকে ২৮ জুলাই এই ৪৭ দিনের মধ্যে নতুন টুর্নামেন্ট দর্শকের সামনে আনার চিন্তা আছে সিনিয়র ডিভিশন লিগ কমিটির। কারণ এই সময়ে বঙ্গবন্ধু ও কমলাপুর স্টেডিয়াম ফাঁকা থাকার সম্ভাবনা দেখছে লিগ কমিটি।

তাতে নতুন টুর্নামেন্ট দর্শকরা উপভোগ করতে পারে।

কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ এমনটাই ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, 'এর মধ্যে একটা টুর্নামেন্ট রাখাই যায়। ' তবে সেজন্য সিনিয়র ডিভিশনের ক্লাবগুলোর সঙ্গে আবার বসে আলোচনায় আসতে হবে লিগ কমিটির। পাশাপাশি টুর্নামেন্ট মাঠে গড়াতে প্রয়োজন স্পন্সরশিপ।

যেহেতু এর মাঝে ঘরোয়া লিগ বসছে না এবং কোনও টুর্নামেন্টও হবে না তাই একটি টুর্নামেন্ট আয়োজন করা যেতে পারে আলোচনা সাপেক্ষে। তাই এ বিষয় নিয়ে শিগগিরই বসতে চান তিনি।

তবে ঈদের আগে নয় বরং পরেই টুর্নামেন্ট মাঠে গড়ানোর ইতিবাচক আশা এই সাবেক সংসদ সদস্যের। এখন বাফুফের সঙ্গে জড়িত আছেন। ফুটবল উন্নয়নে উদ্যোগ নিতে পারেন।

লিগ শুরু হওয়ার আগে অতীতে বাফুফের ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট এবং ঢামফা কাপ (ঢাকা মেট্রোপলিশ ফুটবল অ্যাসোসিয়েশন) আয়োজন করার ইতিহাস আছে। যদিও সেটা অনেক দিন আগেই বন্ধ হয়ে গেছে।

এখন মহানগরী ফুটবল লিগ কমিটির আওতাধীনে নতুন টুর্নামেন্ট নামানোর চিন্তা সফল হতে পারে বলে মনে করেন বাফুফের এই সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, 'ঈদের পরেই এটা সম্ভব। ' সবকিছু ঠিক থাকলে ঈদের পর লিগের আগে আরেকটি টুর্নামেন্ট পেতে পারে ফুটবলপ্রেমীরা।

এই কমিটির চেয়ারম্যান হারুনুর রশিদ ক্লাবগুলোকে নিয়ে টুর্নামেন্ট করতে চান। এমন একটি উদ্যোগ নেয়া হলে ক্লাবগুলোর সম্মতি পাওয়া যাবে এমন বিশ্বাস হারুনের। হারুনুর রশিদ বলেছেন, ‘ঈদের পর উদ্যোগ নেবেন। কারণ এখন ঈদের প্রস্তুতি চলছে। ’

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ১৩ জুন, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।