ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অবসর নিশ্চিত ৯৯.৯ শতাংশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
অবসর নিশ্চিত ৯৯.৯ শতাংশ অবসর নিশ্চিত ৯৯.৯ শতাংশ-ছবি:সংগৃহীত

২০১৮ রশিয়া বিশ্বকাপ খেলেই অবসর নেবেন, কিন্তু সেই সিদ্ধান্তে হয়তো পরিবর্তন আনতে যাচ্ছেন জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ৯৯.৯ শতাংশ নিশ্চিত আগামী মৌসুমেই তার পেশাদার ফুটবলে শেষ।

যদিও পুরোপুরি নিশ্চিত করে কিছু জানাননি বুফন। তবে তিনি বলেন, ‘আমি ৯৯.৯ শতাংশ নিশ্চিত যে আমি অবসর নিচ্ছি।

তার আগে একটা দারুণ মৌসুম কাটাতে চাই। বেশ কিছু ভাল মুহূর্ত রেখে যেতে চাই। এর পর বলতে চাই অনেক হয়েছে। ’

শেষ মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হারতে হয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। যা খুবই হতাশ করেছে বর্ষীয়ান এই গোলরক্ষককে। পুরো দলই হতাশ।  কিন্তু বুফনের হতাশা যেন আরও অনেকটা বেশি। হয়ত এই সাফল্যটা নিয়েই ফুটবলকে বিদায় জানাতে চেয়েছিলেন তিনি। কিন্তু তেমনটা হল না। আগামী বছর জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়ে বিদায় নিতে চান ইতালিয়ান এ তারকা।  

তবে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিতে নিতে পারলে আরও একটা বছর খেলবেন তিনি। বলেন, ‘যদি চ্যাম্পিয়নস লিগ জিততে পারি তা হলে আরও একটা বছর খেলবো। যাতে ক্লাব ওয়ার্ল্ড কাপ ও অন্যান্য ট্রফি লিখে নিতে পারি নিজের নামে। ’

যদিও বুফনের ঝুলিতে কম কিছু নেই। তার দখলে রয়েছে আটটি সিরি আ শিরোপা। চারটি কোপা ইতালিয়া। ১৯৯৮-৯৯এর উয়েফা কাপ ও ২০০৬ বিশ্বকাপ।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ১৩ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।