ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

২০১৮ পর্যন্ত মাঠের বাইরে জার্মানির রিউস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জুন ১২, ২০১৭
২০১৮ পর্যন্ত মাঠের বাইরে জার্মানির রিউস মার্কো রিউস/ছবি: সংগৃহীত

এ বছর আর মাঠে নামা হচ্ছে না মার্কো রিউসের। হাঁটুর সার্জারির কারণে ছিটকে গেছেন বুরুশিয়া ডর্টমুন্ড মিডফিল্ডার। গত ২৭ মে মাসে অনুষ্ঠিত জার্মান কাপের ফাইনালে লিগামেন্ট ইনজুরিতে ভোগেন জার্মান তারকা।

সোস্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশ্যে রিউস বলেন, ‘সার্জারি ভালোভাবে সম্পন্ন হয়েছে, আমি নিজের মতো করে রিকোভার করছি। ’

ক্যারিয়ারে বেশ কয়েকবার দীর্ঘ ইনজুরিতে ভুগেছেন ২৮ বছর বয়সী রিউস।

আরেকটি লম্বা পুনবার্সন প্রক্রিয়ার মাঝেও ইতিবাচক ডর্টমুন্ড সুপারস্টার, ‘এখন দীর্ঘ পুনর্বাসন অনুসরণ করতে হবে। যত দ্রুত সম্ভব মাঠে ফিরতে সবকিছু করবো। আমি সব সময়ই ইনজুরি থেকে দুর্দান্তভাবে ফিরে আসি এবং এবারও তার ব্যতিক্রম হবে না। ’

‘ডর্টমুন্ডে আমাদের নতুন কোচ পিটার বসকে নিয়ে বড় পরিকল্পনা রয়েছে এবং জাতীয় দল জার্মানির হয়ে রাশিয়া বিশ্বকাপেও আমি চোখ রাখছি। আমার বড় লক্ষ্য নতুন বছরে পরিপূর্ণ ফিট হওয়া। ’-যোগ করেন রিউস।

বলা বাহুল্য, ইনজুরির কারণেই ২০১৪ বিশ্বকাপ ও ২০১৬ ইউরো মিস করেন রিউস। জার্মানির হয়ে মেজর টুর্নামেন্টের মধ্যে শুধু ২০১২ ইউরোতে খেলেছেন। সবশেষ ইনজুরি সমস্যার আগে রাশিয়ায় অনুষ্ঠেয় কনফেডারেশনস কাপ (১৭ জুন শুরু) থেকে নিজেকে সরিয়ে নেন।

বিশ্বকাপ বাছাইয়ের নিজেদের সবশেষ ম্যাচে স্যান মারিনোকে ৭-০ গোলে হারানোর পর সংবাদ সম্মেলনে রিউসের জন্য দুঃখ প্রকাশ করে জার্মান কোচ জোয়াকিম লো বলেন, ‘আমি আশা করি মৌসুমের দ্বিতীয়ার্ধের শুরুতে সে অনুশীলনে যোগ দিতে পারবে। ’
 
বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ১২ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad