Alexa
ঢাকা, মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৪, ২৭ জুন ২০১৭

bangla news

১০ম ফ্রেঞ্চ ওপেন জিতে নাদালের ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৬-১২ ১২:২২:১৪ পিএম
১০ম ফ্রেঞ্চ ওপেন জিতে নাদালের ইতিহাস-ছবি:সংগৃহীত

১০ম ফ্রেঞ্চ ওপেন জিতে নাদালের ইতিহাস-ছবি:সংগৃহীত

ক্লে-কোর্টের রাজা তিনি, আর ফ্রেঞ্চ ওপেনের এবারের আসর শেষ করলেন দাপটের সঙ্গেই। ফাইনালে স্তান ওয়ারিঙ্কাকে সরাসরি সেটে হারিয়ে ইতিহাস গড়লেন রাফায়েল নাদাল। এ নিয়ে আসরটির ১০ম শিরোপা ঘরে তুললেন তিনি। 

নির্দিষ্ট কোনো গ্র্যান্ডস্ল্যামে নাদাল ছাড়া এখন পর্যন্ত কেউই এতগুলো ট্রফি জিততে পারেননি। আর স্প্যানিশ তারকা ১০টি শিরোপা জিততে সময় নিয়েছেন শেষ ১৩ বছর। 

চলতি বছর দারুণ ছন্দে থাকা নাদাল এদিন রোঁলা গ্যাঁরোতে সুইস প্রতিপক্ষ ওয়ারিঙ্কাকে তেমন কোনো সুযোগই দেননি। ফলে জিতে নেন ৬-২, ৬-৩ ও ৬-১ সেটে। আর এবারের শিরোপা জিতে ১৫টি গ্র্যান্ডস্ল্যাম ঘরে তুলে নাদাল ছুঁয়েছেন কিংবদন্তি পিট সাম্প্রাসকে। তার ওপরে রয়েছেন শুধুমাত্র ১৮টি গ্র্যান্ডস্ল্যাম জেতা রজার ফেদেরার।

আগামী সোমবার পুরুষ টেনিসের দ্বিতীয় বাছাই হিসেবে স্বীকৃতি পাবেন নাদাল। সর্বশেষ ২০১৪ সালে এই তালিকায় ছিলেন তিনি। এর আগে ২০০৫ থেকে এই রোঁলা গ্যঁরোতে টানা চারটি শিরোপা জিতেছিলেন। পরে ২০০৯ বাদে ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত পাঁচটি শিরোপ ঘরে তোলেন। ইনজুরির কারণে মাঝের দুটি বছর বাজে কাটলেও এবার ফের এ আসরের শিরোপ জিতলেন তিনি।

নাদাল ফ্রেঞ্চ ওপেন ছাড়া উম্বলডন ও ইউএস ওপেন জিতেছেন দু’বার করে। আর অস্ট্রেলিয়ান ওপেন জিতেন একবার। তবে ২০১০ সালে ইউএস ওপেন জিতে ক্যারিয়ার স্ল্যাম পূরণ করেছিলেন তিনি। আর ক’দিন পরেই শুরু হচ্ছে উম্বলডন ওপেন। যেখানে সেই টুর্নামেন্টে ফেভারিট হিসেবেই অংশগ্রহন করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ১২ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa