ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে ডাচদের শঙ্কা থেকেই যাচ্ছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জুন ১১, ২০১৭
বিশ্বকাপে ডাচদের শঙ্কা থেকেই যাচ্ছে ছবি:সংগৃহীত

গত কয়েক ম্যাচে নেদারল্যান্ডস মানেই হয়ে উঠেছিল হতাশা আর হারের বন্ধুত্ব। প্রশ্ন উঠেছিল এক সময়ের সোনালি এক ফুটবল সাম্রাজ্য কি শেষ হয়ে গেল? আগামী বছর রাশিয়া বিশ্বকাপে কি উঠতে পারবে ডাচরা?

নতুন কোচের অধীনে সাময়িক স্বস্তি ফিরেছে নেদারল্যান্ডস শিবিরে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের  বাছাই পর্ব ম্যাচে লুক্সেমবার্গকে ৫-০ গোলে হারিয়েছে তারা।

দলের হয়ে একটি করে গোল করেন আরিয়েন রোবেন, ওয়েসলি স্নাইডার, উইজন্যালডাম, প্রোমস ও ইয়ানসেন। বড় জয়ে তিন পয়েন্ট পায় নেদারল্যান্ডস। নতুন ম্যানেজার ডিক অ্যাডভোকাটের অধীনে এটাই ছিল তাদের প্রথম ম্যাচ।

এদিন আবার ১৩১ নম্বর ম্যাচ খেলে নেদারল্যান্ডসের ইতিহাসে সবেচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েন স্নাইডার। ভাঙলেন এডউইন ফান ডার সারের রেকর্ড।

দেশের হয়ে রেকর্ড সংখ্যক ম্যাচ খেলতে পেরে স্নাইডার জানান, ‘নেদারল্যান্ডসের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড করতে পেরে দারুণ লাগছে। ১৩১টা ম্যাচ খেলে ফেললাম দেশের হয়ে। এই দিনটা কোনোদিন ভুলব না। ’

গত কয়েক ম্যাচে একের পর এক খারাপ ফলাফলের পর অবশেষে জয়ের স্বাদ পেয়েছে নেদারল্যান্ডস। তাতেও অবশ্য আশঙ্কা থেকেই যাচ্ছে। বাছাই পর্বে নিজেদের গ্রুপ টেবিলের তৃতীয় নম্বরে রয়েছে ডাচরা। প্রথম দুইয়ে থাকা সুইডেন ও ফ্রান্সের থেকে তিন পয়েন্ট নিচে।  

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ১১ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad