ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির মাথায় ঢুকে দেখতে চাই সেখানে আছেটা কী!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, জুন ১০, ২০১৭
মেসির মাথায় ঢুকে দেখতে চাই সেখানে আছেটা কী! ছবি: সংগৃহীত

কোচ পেপ গার্দিওলার আমলে বার্সেলোনায় সেরা সময় কাটিয়েছেন লিওনেল মেসি। গার্দিওলা বার্সা ছাড়ার পরও স্বরূপে আর্জেন্টাইন সুপারস্টার। মেসির আবহ থেকে এখনও বেরুতে পানেনি গার্দিওলা।

সংবাদমাধ্যমে প্রায়ই গুঞ্জন ওঠে, ক্লাব ক্যারিয়ারে মেসি আবারও গার্দিওলার অধীনে খেলতে চান। সেটা দুইভাবে সম্ভব।

যদি গার্দিওলা আবার কোচ হয়ে বার্সায় ফেরত আসেন, অথবা মেসি যোগ দেন গার্দিওলার অধীনে থাকা কোনো ক্লাবে। কিন্তু, বাস্তবে সেটা সম্ভব নয়। কারণ, স্বয়ং গার্দিওলা জানিয়ে দিয়েছেন বার্সায় আর ফিরবেন না তিনি। আর মেসিও জানিয়ে দিয়েছেন, বার্সায় ক্যারিয়ারের ইতি টানবেন।

সে যাই হোক। পুরোনো শিষ্য মেসির পায়ের ম্যাজিক এখনও মুগ্ধ করে গুরু গার্দিওলাকে। ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যানচেস্টার সিটির এই কোচ জানিয়েছেন, ‘আমি বিশ্বাস করি মেসি গড গিফটেড অ্যাথলেট। তার মস্তিষ্ক অন্য ধরনের। ফুটবলের ইতিহাসে তার মতো খেলোয়াড় খুব একটা দেখা যায় না। কারণ, তার প্রচণ্ড চাপের মধ্যে থেকেও মেসি মাঠকে নিয়ন্ত্রণ করতে পারে। ’

প্রিয় শিষ্যর প্রসঙ্গে বলতে গিয়ে গার্দিওলা আরও যোগ করেন, ‘মেসি সর্বকালের অন্যতম সেরা প্রতিভাধর অ্যাথলেট। আমি তার মাথায় ঢুকে দেখতে চাই সেখানে আছেটা কী! বুঝতে চাই কিভাবে সে বার্সা আর আর্জেন্টিনার মতো দলের চাপ সামলাচ্ছে! যখন পুরো পৃথিবী চায় মেসি ম্যাচে একাই তিনটি গোল করুক, তখন দল তিনটি গোলই করে। কারণ, মেসি একাই তিনটি গোল করার রাস্তা করে দেয়। তার দল জানে মাঠে মেসি আছে, তার ওপর পুরো আস্থা রাখা যায়। ’

২০০৮ থেকে ২০১২ পর্যন্ত বার্সার কোচ ছিলেন গার্দিওলা। তার অধীনে বার্সা ট্রেবল জিতেছিল। মেসিও জিতেছিলেন ব্যালন ডি অর।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, ১০ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।