ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রথমদিনেই কাজ শুরু করেছেন অ্যান্ড্রু ওর্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, জুন ৮, ২০১৭
প্রথমদিনেই কাজ শুরু করেছেন অ্যান্ড্রু ওর্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাফুফের সঙ্গে এক বছরের চুক্তি হওয়ার প্রথমদিন থেকে কাজ শুরু করে দিয়েছে বৃটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ড। জাতীয় ফুটবল দল ও অনূর্ধ্ব-২৩ দলের জন্য নিয়োগ পাওয়া এই তরুণ কোচ প্রথমদিন থেকেই লেগে গেলেন কাজে।

চলতি বছরের জুলাইয়ে প্যালেস্টাইনে আসন্ন এএফসি কাপের অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের বাছাইপর্বে অংশ নিতে চেষ্টা চালাচ্ছেন এই কোচ।

এ উপলক্ষে দল গঠনে মনোযোগ দিচ্ছেন তিনি।

সেজন্য অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড় বাছাই ও ঝালাইয়ের কাজটি শুরু করে দিয়েছেন। এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ ২০১৮’ এর কোয়ালিফাইং রাউন্ড-কে সামনে রেখে দল গঠনের জন্য শুরু হয়েছে তিন দিনের ট্রায়াল ক্যাম্প।

৭ জুন শুরু হয়ে ক্যাম্পটি চলবে ৯ জুন পর্যন্ত। ক্যাম্প শেষে ‘এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ ২০১৮’–তে অংশগ্রহণের জন্য চূড়ান্ত দল গঠন করা হবে। ক্যাম্পটির সার্বিক তত্ত্বাবধানে আছেন বাংলাদেশ জাতীয় দলের নবনিযুক্ত হেড কোচ অ্যান্ড্রু ওর্ড।

চুক্তি সই চলাকালীন ওর্ড সাংবাদিকদের জানান, সামনে তার লক্ষ্য অনূর্ধ্ব-২৩ ও জাতীয় দল। তিনি বলেন, অতীত ভুলে এখন সামনের দিকে এগিয়ে যাওয়াই কাজ। অতি শিগগিরই অনূর্ধ্ব-২৩ এর জন্য প্রস্তুতি শুরু করে দিবো।

একমাস পর জুলাইয়ে প্যালেস্টাইনে অনুষ্ঠিত হচ্ছে এএফসি কাপের কোয়ালিফাইং পর্ব। ‘ই’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে বাকী দু’দল হলো তাজিকিস্তান ও জর্ডান। বাংলাদেশ মোটামুটি কঠিন গ্রুপেই পড়েছে বলা যায়।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ০৮ জুন, ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।