ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

২০২০ পর্যন্ত জুভেন্টাসে অ্যালেগ্রি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুন ৮, ২০১৭
২০২০ পর্যন্ত জুভেন্টাসে অ্যালেগ্রি ইতালিয়ান লিগ (সিরি আ) শিরোপা হাতে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি/ছবি: সংগৃহীত

জুভেন্টাসের নতুন চুক্তিতে সই করেছেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ২০২০ পর্যন্ত ইতালিয়ান চ্যাম্পিয়নদের কোচ হিসেবে থাকছেন। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

অ্যালেগ্রির অধীনে টানা তিন মৌসুমেই ঘরোয়া ‘ডাবল’ শিরোপা জিতেছে জুভেন্টাস। আক্ষেপ চ্যাম্পিয়নস লিগ।

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে তিন বছরের মধ্যে দু’বার ফাইনালে উঠেও ট্রফি ছোঁয়া হয়নি। এবারের আসরে রিয়ালের মাদ্রিদের কাছে স্বপ্নভঙ্গ হয়।

২০১৪ সালে এসি মিলান ছেড়ে জুভেন্টাসের দায়িত্ব কাঁধে নেন অ্যালেগ্রি। তার কোচিংয়ে ঘরোয়া ফুটবলে আধিপত্য ধরে রাখে জুভিরা। জয়ের হার ৬৯ শতাংশ। ২০১৫ সালে ইতালিয়ান জায়ান্টদের দীর্ঘ ১২ বছর পর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলেন। কিন্তু শিরোপা স্বপ্ন গুঁড়িয়ে দেয় বার্সেলোনা।

আর্সেন ওয়েঙ্গার দু’বছরের চুক্তি নবায়নে রাজি হওয়ার আগে অ্যালেগ্রির আর্সেনালে পাড়ি জমানোর একটা গুঞ্জন উঠেছিল। কিন্তু এখন ২০১৯-২০ মৌসুম পর্যন্ত তুরিনে থাকছেন এ ইতালিয়ান। নতুন চুক্তিতে তার বার্ষিক বেতন ধরা হয়েছে ৭ মিলিয়ন ইউরো।

চুক্তি নবায়নের পর অ্যালেগ্রির প্রথম কাজ হচ্ছে পরবর্তী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে চ্যালেঞ্জ জানাতে দল শক্তিশালী করা। স্ট্রাইকার ও সেন্ট্রাল মিডফিল্ডার তালিকার শীর্ষে। বায়ার্ন মিউনিখের ডগলাস কস্তা, পিএসজির অ্যাঙ্গেল ডি মারিয়া, ফিওরেন্তিনার ফেদেরিকো বার্নারেসি। আর সেন্ট্রাল মিডফিল্ডার পজিশনে লিভারপুলের এমেরি কেন, লিঁওনের কোরেন্তিন তোলিসো ও সেভিয়ার স্টিভেন এনজোঙ্গিকে টার্গেট করছে জুভেন্টাস।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, ৮ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।