ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোকে প্রশংসায় ভাসালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুন ৮, ২০১৭
রোনালদোকে প্রশংসায় ভাসালেন মেসি রোনালদোকে প্রশংসায় ভাসালেন মেসি-ছবি:সংগৃহীত

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ খেলোয়াড়দের একে অপরের প্রশংসা করতে খুব একটা দেখা যায় না। ব্যতিক্রম উদাহরণ তৈরি করেছেন লিওনেল মেসি। টানা দু’বার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতায় চিরপ্রতিদ্বন্দ্বীর প্রশংসায় মেতেছেন বার্সার প্রাণভোমরা।

বরাবরই দলীয় সাফল্য, ব্যক্তিগত অ্যাওয়ার্ডের দৌড়ে প্রবল প্রতিদ্বন্দ্বী মেসি ও রোনালদো। মেসির পাঁচটি ব্যালন ডি’অরের রেকর্ড ছোঁয়ার পথে পরিষ্কার ফেভারিট পর্তুগিজ আইকন।

কার্ডিফে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে ৪-১ ব্যবধানে উড়ন্ত জয়ে জোড়া গোল উপহার দেন সিআর সেভেন। তার আগে পাঁচ বছরের খরা কাটিয়ে রিয়ালের লিগ শিরোপা জয়ে রাখেন অনবদ্য ভূমিকা।

মিডিয়াতে সব সময়ই উঠে আসে মেসি-রোনালদো দ্বৈরথ। তবে মেসি জোর দিয়েই বলছেন ব্যাপারটা তেমন কিছুই না। রিয়াল তারকার সাফল্যে ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করাটাই এর বড় প্রমাণ। রোনালদোর ধারাবাহিক উজ্জ্বল পারফরম্যান্সই মুগ্ধ করেছে মেসিকে।

এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি অনেক বেশি মিডিয়ার দ্বারা উদ্ভাবিত। আমরা প্রতি বছরই নিজেদের সেরাটা দিতে চাই, দলের জন্য সেরাটা করতে চাই এবং বাইরে থেকে যেসব বলা হয় তা এমন কিছু নয় যা আমি গুরুত্ব দিতে পারি। ’

‘সে (রোনালদো) একজন অসাধারণ খেলোয়াড় যার অনেক কোয়ালিটি রয়েছে। বছরের পর বছর উন্নতি করছে এবং একারণেই সে বিশ্বের অন্যতম সেরাদের একজন। ’-যোগ করেন মেসি।

২০১৬-১৭ সিজনে দলীয় সাফল্যে মেসির একমাত্র সান্ত্বনা কোপা দেল রে। গোলস্কোরিংয়ে অবশ্য দুর্দান্ত একটি মৌসুমই পার করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। চার বছর পর ‘পিচিচি’ ট্রফি (লা লিগার সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার) ও ‘ইউরোপিয়ান গোল্ডেন বুট’ পুনরুদ্ধার করেছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ৮ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।