ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জুটি বাঁধবেন মেসি-দিবালা, আশাবাদী সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, জুন ৮, ২০১৭
জুটি বাঁধবেন মেসি-দিবালা, আশাবাদী সাম্পাওলি ছবি: সংগৃহীত

এদগার্দো বাউজার স্থলাভিষিক্ত হয়ে আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছেন জর্জ সাম্পাওলি। আর নতুন কোচের অধীনে প্রথমবারের মতো মাঠে নামবেন দেশটির মহাতারকা লিওনেল মেসি আর মেসির উত্তরসূরি হিসেবে নিজেকে বারবার প্রমাণ করা পাওলো দিবালা।

অস্ট্রেলিয়ায় ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। আগামী ৯ জুন মেলবোর্নে তিতের শিষ্যদের বিপক্ষে মাঠে নামবে সাম্পাওলির শিষ্যরা।

বার্সেলোনার প্রাণভোমরা হিসেবে সদ্য শেষ হওয়া মৌসুমে উজ্জ্বল ছিলেন মেসি। আর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্ট জুভেন্টাসের মধ্যমনি ছিলেন দিবালা। দ্বিতীয়বারের মতো মেসির পাশে নামতে যাচ্ছেন দিবালা। এর আগে মেসির পাশে একবারই দেখা গেছে দিবালাকে। আর্জেন্টিনার তারকা সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, অ্যাঞ্জেল কোরেয়া, কার্লোস তেভেজ, মাউরো ইকার্দিদের পাশে তেমন সুযোগ মেলেনি দিবালার।

তবে, এবার ঢেলে সাজানো আর্জেন্টিনার ফরমেশনেও পরিবর্তন আনতে চাইছেন নতুন কোচ জর্জ সাম্পাওলি। এবার তিনি আর্জেন্টিনাকে খেলাবেন ৩-৪-৩ ফরমেশনে। যেখানে মেসির পাশে হিগুয়েন আর দিবালাকে রাখার পক্ষে তিনি, ‘মেসি আর দিবালা বড় ম্যাচের জন্য দুর্দান্ত খেলোয়াড়। ব্রাজিলের বিপক্ষে এই প্রীতি ম্যাচের মধ্যদিয়ে তাদের পরখ করার সুযোগ হবে। এই ম্যাচ থেকেই জানতে পারবো মেসি-দিবালা জুটিতে কোথায় সমস্যা হবে আর কোথায় তাদের শক্তির জায়গা। আমি চাই এই জুটি বিশ্বের সেরা জুটিদের মধ্যে অন্যতম হোক। ’

বিশ্বকাপের বাছাইপর্বে প্যারাগুয়ে ও ব্রাজিলের পর বলিভিয়ার বিপক্ষে হারের লজ্জায় ডোবে মেসিবিহীন আর্জেন্টিনা। ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত কোচের পদ থেকে অপসারণ করা হয় বাউজাকে। ২০১৮ রাশিয়া ওয়ার্ল্ডকাপের টিকিট নিশ্চিতের দৌড়ে হুমকির মুখে মেসির দল! দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আর্জেন্টিনা। এ তালিকার শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপ খেলবে।

রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বে আগামী ৩১ আগস্ট আর্জেন্টিনা নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে। উরুগুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে লড়বে মেসির দল, ডাগআউটে থাকবেন ৫৭ বছর বয়সী সাম্পাওলি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ০৮ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।