ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

স্পেনের নাগরিক হচ্ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জুন ৮, ২০১৭
স্পেনের নাগরিক হচ্ছেন নেইমার! ছবি: সংগৃহীত

স্পেনের নাগরিকত্ব পেতে চলেছেন ব্রাজিলের মহাতারকা নেইমার। আন্তর্জাতিক সবাদমাধ্যমের মতে, স্প্যানিশ ক্লাব বার্সায় খেলার সুবিধার জন্য দ্বৈত নাগরিকত্বের আবেদন করেছেন নেইমার ও তার ক্লাব।

স্প্যানিশ আইন অনুযায়ী কেউ যদি চার বছর বা তার বেশি সময় স্পেনে কাজের সূত্রে থাকতে পারেন তাহলে তিনি নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন। ২০১৩ সালে স্প্যানিশ জায়ান্টদের দলে যোগ দেন নেইমার।

ফলে, বার্সাও মনে করছে নাগরিকত্ব পেতে কোনো সমস্যা হবে না নেইমারের।

তাতে, নেইমার আর বার্সা বেশ ভালো সুযোগই পাবেন বলে মনে করছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। কারণ, হিসেবে তারা দেখিয়েছে, স্পেনের নাগরিক হয়ে গেলে নেইমার তার আয় থেকে এখন যে কর দেন, তা অনেক কমে যাবে। আর স্প্যানিশ লা লিগার বর্তশান নিয়ম অনুযায়ী যে কোনো ক্লাবে ইউরোপের বাইরের তিনজন ফুটবলার খেলতে পারবেন। নেইমার স্পেনের নাগরিক হয়ে গেলে তার কোটায় অন্য ফুটবলার ভেরানো বার্সার জন্য সময়ের ব্যাপার মাত্র!

বার্সায় নন-ইউরোপিয়ান হিসেবে উরুগুয়ের লুইস সুয়ারেজ, ব্রাজিলের নেইমার আর ডিফেন্ডার মার্লন সান্তোস বার্সা স্কোয়াডে অবস্থান ধরে রেখেছেন। ইউরোপের বাইরে বার্সায় আরও আছেন আর্জেন্টিনার মেসি ও মাশ্চেরানো, ব্রাজিলের রাফিনহা।

কাতালান ক্লাবটির প্রত্যাশা গ্রীষ্মের দলবদল শেষ হতেই স্পেনের নাগরিকত্ব পেয়ে যাবেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। আর নেইমারের দ্বৈত নাগরিকত্ব দেখাতে পারলে বার্সার সঙ্গে নেইমারও কর কম দিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ০৮ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।