ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাংবাদিক লাঞ্ছনার পর তুরানের অবসর ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৮ ঘণ্টা, জুন ৭, ২০১৭
সাংবাদিক লাঞ্ছনার পর তুরানের অবসর ঘোষণা আরদা তুরান/ছবি: সংগৃহীত

সাংবাদিক লাঞ্ছিত করার অভিযোগের পর ‍আন্তর্জাতিক ফুটবল থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন বার্সেলোনার আরদা তুরান। তুরস্কের জার্সিতে আর খেলবেন না বলে সাফ ‍জানিয়ে দিয়েছেন ত্রিশ বছর বয়সী এ মিডফিল্ডার।

মেসেডোনিয়া থেকে গোলশূন্য প্রীতি ম্যাচ শেষে জাতীয় দলের ফ্লাইটে ফিরছিলেন তুরান। বিমানের মধ্যেই স্বদেশী রিপোর্টার বিলাল মেসের সঙ্গে পূর্ব ক্ষোভ থেকে বিবাদে জড়িয়ে পড়েন।

ওই সাংবাদিদের গলা চেপে ধরে উচ্চস্বরে তাকে অপমান করেন তুর্কী অধিনায়ক।

২০১৬ ইউরো শেষে তুরস্কের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে ফুটবল ফেডারেশনের বেতন-বোনাস সংক্রান্ত বিতর্ক নিয়ে প্রকাশিত রিপোর্টের জের ধরেই ক্ষিপ্ত ছিলেন তুরান। তারই বহিঃপ্রকাশ এটি!

এ ঘটনার পর নিজের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে মিথ্যা, অপবাদমূলক এবং মানুষের সম্মান-মর্যাদা ও পারিবারিক মূল্যবোধকে উপেক্ষা করে লেখার কারণে মিডিয়াকে ধুয়ে দেন তুরান। এরপর আকস্মিকভাবে ন্যাশনাল টিমের সঙ্গে তার পথচলা শেষ ঘোষণা করে সবাইকে অবাকই করেছেন তুরান।

‘গত রাতে একটি বাজে ঘটনা ঘটেছে। কিন্তু আমি কী অনুতপ্ত? না। আমি এখন স্বাভাবিক অনুভব করছি। কোচ ও বোর্ড প্রেসিডেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। তাদেরকে বলেছি ন্যাশনাল টিম ছাড়তে চাই। আমি বলেছি কোসোভোর বিপক্ষে (বিশ্বকাপ বাছাই) খেলতে চাই না। ’

‘আমি সবসমই একই প্রতিক্রিয়া দেখাই যারা এ ধরনের মিথ্য সংবাদ বের করে। আমি কখনোই ভুলবো না আমাদের সঙ্গে যা হয়েছিল। এমন একজন মানুষ হিসেবে কথা বলছি ডে সব ক্যাটাগরিতে ন্যাশনাল টিমে ‍কাটিয়েছে, তার দেশ ও জার্সিকে ভালোবেসেছে। আমার জাতীয় দলের ক্যারিয়ার শেষ। ’

তুরান তার অবসরের সিদ্ধান্ত থেকে সরে ‍আসবেন কিনা সে ব্যাপারে কিছু জানা যায়নি। দীর্ঘ ১১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে তুরস্কের হয়ে ৯৭টি ম্যাচ (১৭ গোল) খেলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ৭ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।