ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চট্টগ্রামকে উড়িয়ে ঢাকা আবাহনীর শিরোপা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ৬, ২০১৭
চট্টগ্রামকে উড়িয়ে ঢাকা আবাহনীর শিরোপা চট্টগ্রামকে উড়িয়ে ঢাকা আবাহনীর শিরোপা

২৯তম ফেডারেশন কাপের ফাইনালে চট্টগ্রাম আবাহনীকে উড়িয়ে দিয়েছে ঢাকা আবাহনী। ৩-১ গোলের ব্যবধানে জয় তুলে নিয়ে নিজেদের দশম শিরোপা জয়ের অনন্য রেকর্ড গড়েছে দ্রাগো মামিচের শিষ্যরা।
 

এর সঙ্গে টানা অপরাজিত থাকার অনন্য রেকর্ড গড়েছে নীল শিবিররা। ঘরোয়া ফুটবল টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার একমাত্র রেকর্ডটিও আবাহনীর দখলে।

এ ম্যাচ জয়ের মাধ্যমে ফেডারেশন কাপের সর্বোচ্চ শিরোপার রেকর্ড ছুঁলো ধানমন্ডির ক্লাবটি।
 
মঙ্গলবার রাজধানীর গুলিস্তানস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। ম্যাচ পরিদর্শনে বাফুফের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
প্রথমার্থ থেকে বানিজ্যিক রাজধানী চট্টগ্রামের আবাহনীকে চেপে ধরে ঢাকা আবাহনী। যদিও ১৭ মিনিটে চট্টগ্রাম আবাহনীর জাহিদের দ্রুত গতির শট বারের একটু পাশ দিয়ে যায়। ঢাকার গোল পেতে  অপেক্ষা করতে হয় ৩৩ মিনিট পর্যন্ত। ৩৪ মিনিটে বাম প্রান্ত থেকে ঢুকে ডিবক্সের ভেতর থেকে নেয়া নবাব নেওয়াজ জীবনের জোরালো শটে এগিয়ে যায় নীল শিবিররা। এরপর ৩৮ মিনিটের সময় আলো স্বল্পতায় সাত মিনিট ম্যাচ বন্ধ থাকে।
 
আলোয় ফিরে খেলায় আলো খুঁজে পায় দ্রাগো মামিচের শিষ্যরা। রায়হানের লম্বা থ্রো থেকে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল ব্যবধান দ্বিগুণ করেন ইমন বাবু। ২-০ গোলের ব্যবধানে প্রথমার্ধ শেষ করে ঢাকা।
 
দ্বিতীয়ার্ধে এসেই আবারও ঢাকা আবাহনীর চমক। ৪৮ মিনিটে ওয়ালী ফয়সালের পাস থেকে নিখুত নিশানায় বল জালে জড়ান এমেকা।
 
৮০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে অবশ্য একমাত্র স্বান্ত্বনার গোলটি করে সাইফুল বারির শিষ্যরা। পেনাল্টি থেকে গোল আদায় করে নেন নাইজেরিয়ান এলিসন।
 
এ জয়ে ফেডারেশন কাপের দশম শিরোপা ঘরে তুলেছে ঢাকা আবাহনী। একইসঙ্গে এএফসি কাপের প্রাথমিক পর্বে খেলার যোগ্যতায় এক ধাপ এগিয়ে গেল দ্রাগো মামিচের শিষ্যরা।
 
বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, জুন ০৭, ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।