ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘রিয়ালকে চ্যালেঞ্জ জানাবে বার্সা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, জুন ৬, ২০১৭
‘রিয়ালকে চ্যালেঞ্জ জানাবে বার্সা’ ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ রেকর্ড গড়ে জিতেছে ১২তম চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। তার আগে লা লিগার শিরোপাও নিজেদের করে নেয়। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে শুধুমাত্র কোপা দেল রে’র শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

তবে, ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার মতে, এই বার্সাই পরের মৌসুমে সব জিতবে। পাশাপাশি গার্দিওলা রিয়ালকে সতর্ক করে দিয়ে পরামর্শ দিয়েছেন, অতি আত্মবিশ্বাসী না হতে।

বার্সার বিদায় নেওয়া কোচ লুইস এনরিকের অধীনে প্রথম মৌসুমে 'ট্রেবল' ও দ্বিতীয় মৌসুমে 'ডাবল' জিতেছিল বার্সা। রিয়ালের ঘরে প্রথম মৌসুমে কিছু না গেলেও দ্বিতীয় মৌসুমে জিনেদিন জিদানের হাত ধরে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল রোনালদো-বেল-বেনজেমারা। তবে, গার্দিওলা মনে করেন, বার্সার নতুন কোচ আরনেস্টো ভালভার্ডে এনরিকের মতোই সফল হবে।

গার্দিওলা জানান, বার্সা সবসময় ঘুরে দাঁড়াতে পারে। তাদের নতুন কোচ দারুণ একজন ব্যক্তি। যার সাথে আমার ভালো বোঝাপড়া আছে। আমার বিশ্বাস বার্সা পরের মৌসুমে আবারো সফল হবে। কারণ, তারা বরাবরই ঘুরে দাঁড়াতে পারে। আর রিয়াল মাদ্রিদকে অভিন্দন জানাই। কারণ, তারা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার স্বাদ নেওয়ার যোগ্য। ’

স্প্যানিশ এই কোচ আরও যোগ করেন, ‘আমি রিয়ালকে বেশি আত্মবিশ্বাসী না হতে বলব। রিয়ালের জন্য জিদান খুব কোচ। খেলোয়াড় হিসেবে সে অন্য এক পর্যায়ের ছিল। রিয়ালকে নিয়ে সে অসাধারণ কাজ করেছে। তেমনি, বার্সার জন্য খুব ভালো একজন কোচ এবং ভালো একজন বন্ধু হিসেবে এসেছে ভালভার্ডে। তার হাত ধরেই রিয়ালকে পরের মৌসুমে চ্যালেঞ্জ জানাবে বার্সা। ’

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, ০৬ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।