ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

সবার সহযোগিতা চান নতুন কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জুন ৫, ২০১৭
সবার সহযোগিতা চান নতুন কোচ ছবি: সংগৃহীত

বহু প্রতিক্ষার পর বাফুফে কর্তৃক নিয়োগকৃত সবশেষ কোচের সংযোজন অ্যান্ড্রু ওর্ড। রোববার (০৪ জুন) রাতে দেশের জাতীয় ফুটবল দল এবং অনূর্ধ্ব-২৩ দলের নতুন কোচ ঢাকা এসে পৌঁছেন। সোমবার বাফুফের সঙ্গে ৩৭ বছর বয়সী নতুন কোচের আলাপ হয়। এসময় কোচের চ্যালেঞ্জ ও বাফুফের আকাঙ্খার বিষয়ে মত-বিনিময় হয়।

জাতীয় দলের কোচ হতে পেরে গর্বিত অর্ড জানিয়েছেন, নতুন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তিনি পুরোপুরি প্রস্তুত।  

৩৭ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কোচ এর আগে দেশটির ‘এ’ লিগের দল পার্থ গ্লোরির সহকারী কোচ হিসেবে কাজ করেছেন।

নতুন দায়িত্ব বুঝে নিতে উন্মুখ ওর্ড জানান, ‘ফুটবলের সঙ্গে যারা জড়িত আছেন তাদের মধ্যে বিশ্বাস আরো দৃঢ় করতে হবে। ’  
 
আর তার জন্য সবার সহযোগিতা চান অর্ড, ‘এ দেশের ফুটবল কালচার বোঝার জন্য খেলোয়াড়দের পাশাপাশি স্থানীয় কোচদের থেকেও সহায়তা আশা করছি। ’

বাংলাদেশে ফুটবলের পুনঃজাগরণের জন্য মাঠ এবং মাঠের বাইরে জড়িত সকলের সম্মিলিত প্রচেষ্টার উপর গুরুত্বারোপ করে অর্ড বলেন, ‘আমি চাই ভক্তরা পছন্দের দলের সাথে জড়িত থাকুক। ভাল পারফরম্যান্স দেখার জন্য মাঠে বা টিভির সামনে বসুক। ’

গত ১৭ মে নতুন কোচ হিসেবে অ্যান্ড্রু অর্ড এর নাম ঘোষণা করে বাফুফে। কম বয়সেই কোচিং ক্যারিয়ার শুরু করার আগে এই অস্ট্রেলিয়ান কোচ সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে বেশ কয়েক বছর ফুটবল খেলেছেন। ২০০৬ সাল থেকে পার্থ-এ তিনি প্রতিভাবন খেলোয়াড়দের নিয়ে কাজ করেন, যাদের মধ্যে অনেকেই শীর্ষ পর্যায়ে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করেছেন।

মঙ্গলবার (০৬ জুন) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ দিয়ে বাংলাদেশের ফুটবলের পরিচয় বা সাক্ষাতটা হয়ে যেতে পারে এই কোচের।
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ০৫ জুন, ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।