ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাম্পাওলির আর্জেন্টিনায় মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, জুন ৫, ২০১৭
সাম্পাওলির আর্জেন্টিনায় মেসি ছবি: সংগৃহীত

বরখাস্ত হওয়া এদগার্দো বাউজার স্থলাভিষিক্ত হয়ে আর্জেন্টিনার দায়িত্ব নিয়েছেন জর্জ সাম্পাওলি। আর নতুন কোচের অধীনে প্রথমবারের মতো অনুশীলন করেছেন দেশটির মহাতারকা লিওনেল মেসি।

নিজ দেশকে কোচিং করাতে চিলির কোপা আমেরিকা জয়ী আর্জেন্টাইন কোচ সাম্পাওলি ২০২২ সালের কাতার বিশ্বকাপ পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন। সদ্য শেষ হওয়া মৌসুমে সেভিয়ার ডাগআউট সামলেছেন সাম্পাওলি।

অস্ট্রেলিয়ায় ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে তিনি জাতীয় দলের দায়িত্ব গ্রহণ করেন। আগামী ৯ জুন মেলবোর্নে তিতের শিষ্যদের বিপক্ষে মাঠে নামবে সাম্পাওলির শিষ্যরা।

চিলির প্রথম কোপা আমেরিকা জয়ী কোচ সাম্পাওলি গত বছর সেভিয়ার সঙ্গে দু’বছরের চুক্তি করেন। তার হাত ধরেই নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো কোপার শিরোপা জয়ের স্বাদ পায় চিলিয়ানরা। বেতন নিয়ে বনিবনা না হওয়ায় চিলি জাতীয় দল থেকে পদত্যাগ করে ইউরোপিয়ান ক্লাবে কোচিং করানোর চ্যালেঞ্জকে গ্রহণ করেন। পাশাপাশি আরও আগে থেকেই মেসি বাহিনীর কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছিলেন সাম্পাওলি।

এদিকে, প্যারাগুয়ে ও ব্রাজিলের পর বলিভিয়ার বিপক্ষে হারের লজ্জায় ডোবে মেসিবিহীন আর্জেন্টিনা। ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত কোচের পদ থেকে অপসারণ করা হয় বাউজাকে। ২০১৮ রাশিয়া ওয়ার্ল্ডকাপের টিকিট নিশ্চিতের দৌড়ে হুমকির মুখে লিওনেল মেসির দল! দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আর্জেন্টিনা। এ তালিকার শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপ খেলবে।

আগামী ৩১ আগস্ট আর্জেন্টিনা নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে। রাশিয়া বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে লড়বে মেসিরা, ডাগআউটে থাকবেন ৫৭ বছর বয়সী সাম্পাওলি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ০৫ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।