ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ চারে লড়বে যারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, মে ২৯, ২০১৭
শেষ চারে লড়বে যারা ছবি: সংগৃহীত

চলমান ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালের আট দল থেকে চারটি দল সেমি ফাইনাল নিশ্চিত করেছে। তাদের মধ্যে চমক একটাই। হ্যাভিয়েট দল মোহামেডানের ছিটকে পড়া। এছাড়া, টাইব্রেকারে বাদ পড়েছে শেখ রাসেলও।

টুর্নামেন্টের শেষ চারে পা রেখেছে শেখ জামাল, আবাহনী, চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ। আর সূচি অনুযায়ী শেখ জামালের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

অন্যদিকে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে শেষ দুইয়ের লড়াইয়ে মাঠে নামবে রহমতগঞ্জ।

দেশের ঘরোয়া ফুটবলের অন্যতম আসর ফেডারেশন কাপের সেমি ফাইনালে একটি বিস্ময়ের জন্ম দিয়েছে রহমতগঞ্জ। লো বাজেটের মাঝারি ও তরুণনির্ভর দল গড়ে চমকে দিচ্ছে কামাল বাবুর শিষ্যরা। তাছাড়া বাকি তিন দলই তুলনামূলক একই শক্তির।

আগামী ২৪ মে মতিঝিলের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে সেমি ফাইনালের টিকিট প্রথম নিশ্চিত করে শেখ জামাল। ২৫ মে শেখ রাসেলের বিপক্ষে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে জয় তুলে নিয়ে শেষ চার নিশ্চিত করে চট্টগ্রাম আবাহনী।

২৬ মে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে তৃতীয় কোয়ার্টারে ২-১ গোলের ব্যবধানে জয় ছিনিয়ে নিয়ে সেমিতে পা রাখে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। আর ২৭ মে শেষ কোয়ার্টারে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ চারে পদার্পন করে পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

আগামী ০২ জুন শেখ জামাল ও ঢাকা আবাহনী লিমিটেডের মধ্যকার প্রথম সেমি ফাইনালটি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় সেমিফাইনালে রহমতগঞ্জের বিপক্ষে ০৩ জুন একই ভেন্যুতে মাঠে নামবে চট্টগ্রাম আবাহনী। দুটি সেমিই সন্ধ্যা সোয়া ৭টায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ২৯ মে, ২০১৭
জেএইচ/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।