ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টাইন জাদুকরকে ভালোবাসেন ব্রাজিলের কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, মে ২৯, ২০১৭
আর্জেন্টাইন জাদুকরকে ভালোবাসেন ব্রাজিলের কিংবদন্তি ছবি: সংগৃহীত

কোপা দেল রে’র ২৯তম শিরোপা জেতার পর পরই বার্সেলোনার প্রাণভোমরা আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসির ক্লাব শিরোপা হয়ে গেছে ৩০টি। ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডো জানালেন, বার্সার এই গোলমেশিনের পায়ের জাদুকরী কাজের জন্যই তাকে ভালোবাসেন।

আলাভেজকে ৩-১ গোলে হারিয়ে ক্লাবের ইতিহাসের ২৯তম কোপা দেল রে শিরোপা জিতেছে মেসির বার্সা। ম্যাচের প্রথম গোলটি করেন মেসি।

আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফুটবল কারিশমায় মুগ্ধ রোনাল্ডো।

ব্রাজিলের এই সাবেক তারকা জানান, ‘আমার কাছে ফুটবলের ইতিহাসে মেসি অসাধারণ খেলোয়াড়। রিয়ালের ক্রিস্টিয়ানো রোনালদোও ভালো ফুটবলার। দু’জনই অসাধারণ খেলোয়াড়। আমি মেসিকে ভালোবাসি। বল পায়ে সে দুর্দান্ত, ম্যাচে গোল করার মধ্যদিয়ে সে অন্যদের বিশ্রাম দিতে পারে। তবে এ বছরের ব্যালন ডি’অরের পুরস্কারটা রোনালদোর হাতেই দেখতে চাইছি। ’

এই মৌসুমে রোনালদো সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ৪০ গোল। যেখানে মেসি করেছেন ৫৪ গোল। মেসির হাতে উঠেছে কোপা দেল রে’র শিরোপা। আর রোনালদোর হাতে উঠেছে লা লিগার শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসকে হারাতে পারলে রোনালদোর হাতে উঠবে আরও একটি শিরোপা।

রোনাল্ডো আরও যোগ করেন, ‘মেসি আর রোনালদোর মাঝে তুলনা করা সত্যিই যন্ত্রণাদায়ক কাজ। তারা দু’জনই সম্মান পাওয়ার যোগ্য। তবে এ বছর ব্যালন ডি’অর জয়ী হিসেবে রোনালদোকেই বেছে নেব। গত দুই বছর ধরে অনেক ম্যাচেই ফল নির্ধারকের ভূমিকায় ছিল সে। তার অসাধারণ নৈপুণ্যেই রিয়াল এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। ’

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ২৯ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।