ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপা জিতেই ওয়েঙ্গারের জবাব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মে ২৮, ২০১৭
শিরোপা জিতেই ওয়েঙ্গারের জবাব শিরোপা জিতেই ওয়েঙ্গারের জবাব-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগ গত তেরো বছরে একটিও শিরোপা জিততে পারেননি আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। তবে না জিতলেও এফএ কাপ যে দলটির পয়া টুর্নামেন্ট তা ম্যাচের আগেই জানিয়ে দিয়েছিলেন ওয়েঙ্গার। বাস্তবেও দেখা গেল সেটাই ঠিক।

এ বারের ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ী আন্তোনিও কোন্তের চেলসিকে হারিয়ে এই নিয়ে তেরো বার এফএ কাপ ঘরে তুললো আর্সেনাল। ম্যাচে আর্সেনাল ২-১ গোলে জয়ী।

লন্ডনের দুই দলের এফএ কাপ ফাইনালের শুরুতেই আর্সেন ওয়েঙ্গারের দলের হয়ে গোল করে যান তার চিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্সিস সানচেজ। যে গোল বাকি বাহাত্তর মিনিটে শোধ করতে পারেনি এ বারের ইপিএল জয়ী হ্যাজার্ড, কস্তারা। কিন্তু ছিয়াত্তর মিনিটে গোল করে চেলসিকে লড়াইয়ে ফেরান দিয়েগো কোস্তা। তবে চেলসি রক্ষণের ভুলেই  তিন মিনিটের মধ্যে ফের আর্সেনালকে এগিয়ে দেন অ্যারন রামসে। ফলে একই মৌসুমে লিগ ও কাপ একই সঙ্গে জেতার আশা পূর্ণ হল না চেলসি কোচ আন্তোনিও কোন্তের।

এই ম্যাচের আগে আর্সেনাল সমর্থকদের কাছেই ইংলিশ প্রিমিয়ার লিগে ব্যর্থতার জন্য সমালোচিত হচ্ছিলেন আর্সেনালের ফরাসি কোচ আর্সেন ওয়েঙ্গার। শনিবার ওয়েম্বলি স্টেডিয়ামে আসের্নালের তেরো তম এবং নিজের সপ্তম এফএ কাপটি জিতে সেই সমালোচনার জাল কেটে বেরিয়ে এলেন ওয়েঙ্গার। আপাতত কিছুটা হলেও চাপমুক্ত তিনি।  

ম্যাচের আগে যদিও আর্সেনাল কোচের দিকে সৌজন্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন চেলসির ইতালিয়ান কোচ  কোন্তে। ম্যাচের হেরেও সৌজন্যের সেই ধারা বজায় রেখেছেন তিনি। খেলা শেষ হতেই তিনি এগিয়ে গিয়ে করমর্দন করে ট্রফি জয়ের জন্য শুভেচ্ছা জানান আর্সেন ওয়েঙ্গারকে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ২৮ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।