ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সমর্থকদের জন্য কফিন আনলো রিয়াল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, মে ২৮, ২০১৭
সমর্থকদের জন্য কফিন আনলো রিয়াল! ছবি:সংগৃহীত

জীবিত থাকা অবস্থায় প্রিয় ক্লাবের সমর্থন করা যায়। তবে এবার অভিনব এক কাজ করলো রিয়াল মাদ্রিদ। মৃত্যুর পরেও ক্লাবের ভক্ত হয়ে থাকা যাবে এখন থেকে! সমর্থকদের আশা আরও বেশি পূরণ করতেই জায়ান্ট দলটির এমন উদ্দ্যেগ।

প্রিয় দল হেরে গেলে, যেন মৃত্যুর অনুভূতি! হ্যাঁ, সমর্থকদের কথাই বলা হচ্ছে। ফুটবলই তাদের কাছে জীবন-মরণ।

ফুটবলই তাদের অন্যতম চালিকা শক্তি। প্রিয় দল বা ক্লাবের জন্য এই সমর্থকদের উত্তেজনা, অনুভূতি সবই শীর্ষ স্তরের। কারও কারও জন্য তা আজীবনের। অনেকেই প্রিয় ক্লাবের আজীবন সমর্থক তো বটেই। সদস্যও।

এ বার সেই সমর্থকদের দুরন্ত ভালবাসাকে মাথায় রেখে অভিনব এক ব্যবস্থা করেছে রিয়াল মাদ্রিদ। স্পেনের এই ফুটবল ক্লাব তাদের ‘বিশেষ’ সমর্থকদের জন্য কফিনের ব্যবস্থা করলো। যার ভিতরে থেকে মৃত্যু পরবর্তী সময়ে সেই সমর্থকেরা আসলে ক্লাবের সঙ্গেই অঙ্গাঙ্গী ভাবে থেকে যাবেন। কফিনের ঢাকনায় রয়েছে কাঠের কারুকার্য করা ওই ক্লাবের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামের নকশা। ওই স্টেডিয়ামের মাঝেই রয়েছে ১১৫ বছরে পুরনো ক্লাবের লোগো খোদাই করা।

এস ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, স্পেনের ফিউনারমস্ত্রা ২০১৭-র অনুষ্ঠানে এই কফিন প্রকাশ্যে নিয়ে এসেছে মাদ্রিদ ক্লাব। ক্লাবের তরফে জানানো হয়, মৃত্যুর পর এই কফিনে শায়িত থাকতে আগের থেকে বুকিং করতে হবে মাদ্রিদ ভক্তদের।
তাই, এ বার চাইলেই মৃত্যুর পর ‘বাকি জীবন’টাও রোনাল্ডোর হয়ে গলা ফাটাতে পারবেন আপনি! তবে, রিয়াল মাদ্রিদের কফিন থেকে!

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ২৮ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।