ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কোপা দেল রে শিরোপা জিতলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, মে ২৭, ২০১৭
কোপা দেল রে শিরোপা জিতলো বার্সা ছবি: সংগৃহীত

মৌসুমের শেষটা জয় দিয়ে সম্পন্ন করলো স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। স্প্যানিশ কাপের ফাইনালে দেপোরতিভো আলাভেজকে ৩-১ গোলে হারিয়ে কোপা দেল রে খ্যাত এই টুর্নামেন্টের শিরোপা জিতলো বার্সা।

শনিবার বাংলাদেশ সময় রাত দেড়টায় শুরু হয় ম্যাচটি। আলাভেজকে হারিয়ে টুর্নামেন্টে টানা তৃতীয় শিরোপা জিতলো বার্সা।

আর এই শিরোপা জয়ের মধ্যদিয়ে প্রতিযোগিতার ২৯বার চ্যাম্পিয়ন হলো কাতালানরা।

শিরোপা জয়ের আনন্দ নিয়েই মৌসুম শেষ করলেন বার্সার বিদায়ী কোচ লুইস এনরিক। বিদায়ী কোচকে জয় উপহার দিতে বার্সার হয়ে গোল করেন মেসি, নেইমার আর আলকাসের। আলাভেজের হয়ে একমাত্র গোলটি করেন হার্নান্দেজ।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়া বার্সা এই মৌসুমের লা লিগার শিরোপাও হারিয়েছে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে লা লিগার শিরোপা হারানোর পর কোপা দেল রে’তে মাঠে নামে মেসি-নেইমাররা।

.ম্যাচের ৩০ মিনিটের মাথায় আর্জেন্টাইন তারকা মেসির গোলে লিড নেয় বার্সা। ৩৩ মিনিটের মাথায় হার্নান্দেজের গোলে সমতায় ফেরে আলাভেজ। প্রথমার্ধের ৪৫ মিনিটের মাথায় ব্রাজিল তারকা নেইমার গোল করলে দ্বিতীয়বারের মতো লিড নেয় এনরিক শিষ্যরা। যোগ করা অতিরিক্ত সময়ে গোলে করেন প্যাকো আলকাসের (৩-১)। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলে এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এনরিক নিজের প্রথম মৌসুমে ট্রেবল জেতার পর গত মৌসুমে বার্সাকে ঘরোয়া ফুটবলের ডাবল জিতিয়েছিলেন। সব মিলিয়ে নয়টি শিরোপা জিতে বার্সাকে বিদায় জানালেন স্পেনের এই কোচ।

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, ২৮ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।