ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে হারিয়ে রেকর্ড শিরোপা আর্সেনালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ২৭, ২০১৭
চেলসিকে হারিয়ে রেকর্ড শিরোপা আর্সেনালের ছবি: সংগৃহীত

এবারের ইংলিশ প্রিমিয়ারের চ্যাম্পিয়ন দল চেলসিকে হারিয়ে এফএ কাপের রেকর্ড শিরোপা জিতেছে আর্সেনাল। ২-১ গোলের জয় তুলে নেয় গানাররা। ফলে, এই মৌসুমের ডাবল জিততে পারল না চেলসি।

এফএ কাপের ফাইনালে আর্সেনালের হয়ে গোল দুটি করেন অ্যালেক্সিজ সানচেজ আর অ্যারন রামসে। আর চেলসির হয়ে একমাত্র গোলটি করেন দিয়েগো কস্তা।

এই শিরোপ‍া জেতার মাধ্যমে প্রতিযোগিতার সর্বোচ্চ ১৩টি শিরোপা জিতল আর্সেনাল। ১২বার চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্টে দ্বিতীয় অবস্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের চতুর্থ মিনিটের মাথায় আর্সেনালের সেরা অস্ত্র চিলির অ্যালেক্সিজ সানচেজ গোল করে লিড পাইয়ে দেন। এবারের লিগে দলের সর্বোচ্চ গোলদাতাও সানচেজ। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর ম্যাচের ৬৮তম মিনিটে ইচ্ছাকৃত ডাইভ দেওয়ার অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ভিক্টর মোজেস মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় চেলসি। এরপরও ৭৬ মিনিটের মাথায় দিয়েগো কস্তার গোলে সমতায় ফেরে চেলসি। এর তিন মিনিট পরেই আবারো লিড নেয় আর্সেনাল। অ্যারন রামসের গোলে দ্বিতীয়বারের মতো লিড নেয় গানাররা (২-১)। শেষ বাঁশি বাজার আগে আর কোনো গোল না হলে এই স্কোরেই জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, ২৮ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad