ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৬৫৮ রানের ম্যাচ, ২ রানের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ২৭, ২০১৭
৬৫৮ রানের ম্যাচ, ২ রানের জয় ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে ২ রানে হারিয়েছে ইংলিশরা। আর এই জয়ের ফলে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে লিড নিল ইয়ন মরগানের দল। ইতোমধ্যে এক ম্যাচ হাতে রেখে সিরিজও নিশ্চিত করেছে ইংল্যান্ড।

সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ৩৩০ রান। জবাবে, ৫ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংস থামে ৩২৮ রানের মাথায়।

ইংলিশদের হয়ে ওপেনার জ্যাসন রয় ৮ আর অ্যান্ড্রু হেলস করেন ২৪ রান। তিন নম্বরে নামা জো রুটের ব্যাট থেকে আসে ৩৯ রান। দলপতি মরগান করেন ৪৫ রান। অলরাউন্ডার বেন স্টোকস ব্যাটে ঝড় তুলে ৭৯ বলে ১১টি চার আর তিনটি ছক্কায় করেন ১০১ রান। ৫৩ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন জোস বাটলার। আর মঈন আলি করেন ১৯ বলে ৩৩ রান।

৩৩১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়‍া ওপেনার কুইন্টন ডি কক ১০৩ বলে ১১টি চারের সাহায্যে করেন ৯৮ রান। হাশিম আমলা ২৪ রান করে বিদায় নেন। ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ১৬ রান। দলপতি ডি ভিলিয়ার্স ৫০ বলে ৫২ রান করেন। ডেভিড মিলারের ব্যাট থেকে আসে ঝড়ো ইনিংস। ৫১ বলে অপরাজিত ৭১ রান করার পথে তিনি ৫টি চার আর দুটি ছক্কা হাঁকান। বেহারদিয়েন ১৭ রানে সাজঘরে ফিরলেও ২২ বলে তিনটি চার আর দুটি ছক্কায় অপরাজিত ৩৬ রান করেও দলতে জেতাতে পারেননি ক্রিস মরিস।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, ২৮ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad