ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দলীয় তিনশ’ পেরিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মে ২৭, ২০১৭
দলীয় তিনশ’ পেরিয়ে বাংলাদেশ ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোরে চোখ রাখছে বাংলাদেশ। এরই মধ্যে দলীয় সংগ্রহ তিনশ’ ছাড়িয়ে গেছে। সবশেষ দলীয় ৩০২ রানে আউট হন সাকিব আল হাসান (২৩)।

এ রিপোর্ট লেখা অবধি টাইগারদের সংগ্রহ ৪৫ ওভার শেষে ছয় উইকেটে ৩০৪। মোসাদ্দেক হোসেন ৬ ও মেহেদী হাসান মিরাজ ১ রানে ব্যাট করছেন।

বার্মিংহামের এজবাস্টনে শনিবারের (২৭ মে) ম্যাচটিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি বিন মর্তুজা। দলীয় ২৭ রানে সৌম্য সরকার (১৯) বিদায় নিলেও সাবলীয় ব্যাটিংয়ে ইমরুল কায়েসের সঙ্গে ১৪২ রানের পার্টনারশিপ গড়ে রানের চাকা সচল রাখেন তামিম ইকবাল। ইমরুলের ব্যাট থেকে আসে ৬১।

চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন ফর্মের তুঙ্গে থাকা তামিম। প্রথম প্রস্তুতি ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েছেন ‘বিধ্বংসী’ এ ওপেনার। দলকে এনে দেন চ্যালেঞ্জিং স্কোরের ভিত। শতক উদযাপনে ৮৮টি বল মোকাবেলা করেন তামিম (১০২)। যেখানে ছিল ৯টি চার ও ৪টি ছক্কার মার ছিল।

সেঞ্চুরি হাঁকিয়ে ইনিংসটা আর লম্বা করতে পারেননি। দুই রান যোগ করে ৩৪তম ওভারে লেগস্পিনার শাদাব খানের বলে জুনায়েদ খানের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন তামিম। অর্ধশতক থেকে চার রান দূরে থাকতে আউট হন মুশফিকুর রহিম (৪৬)।

দলীয় ২৯৬ রানের মাথায় হাসান আলীর বলে শোয়েব মালিকের ক্যাচে পরিণত হন মাহমুদউল্লাহ রিয়াদ (২৯)। ছয় রান যোগ হতেই হাসানের বলেই শাদাবের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (২৩)।

আগামী ৩০ মে (মঙ্গলবার) লন্ডনের কেনিংটন ওভালে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগাররা। এই গ্রাউন্ডেই উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে মোকাবেলা করবে মাশরাফির দল।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সুখস্মৃতি নিয়ে চ্যাম্পিয়নস ট্রফি মিশনে ইংল্যান্ডে ফেরে টিম বাংলাদেশ। শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থান নিশ্চিত করে লাল-সবুজের জার্সিধারীরা। সব মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টের আগে আত্মবিশ্বাসের তুঙ্গে সাকিব-তামিম-মুশফিক-মোস্তাফিজরা।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ২৭ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।