ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টানা পাঁচ সেঞ্চুরিতে সাঙ্গার ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, মে ২৭, ২০১৭
টানা পাঁচ সেঞ্চুরিতে সাঙ্গার ইতিহাস টানা পাঁচ সেঞ্চুরিতে সাঙ্গার ইতিহাস-ছবি:সংগৃহীত

নিজেকে একের পর এক উচ্চতায় নিয়েই যাচ্ছেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। এবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে টানা পাঁচ সেঞ্চুরির ইতিহাস গড়লেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে এমন কীর্তি আছে আর মাত্র সাতজনের। এসেক্সে বিপক্ষে প্রথম দিন শেষে ১৭৭ রান অপরাজিত আছেন এ বাঁহাতি।

চলতি বছরই ৪০তম জন্মদিন পালন করা সাঙ্গা আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের পর ঘরোয়া ক্রিকেটে এখনও খেলে যাচ্ছেন। তবে সম্প্রতি জানান, এই মৌসুমই হবে তার ক্যারিয়ারের শেষ প্রথম শ্রেণীর ক্রিকেট মৌসুম।

সাঙ্গার আগে এভারটন উইকস, ব্রায়ান লারা, মাইক হাসি ও পার্থিব প্যাটেল টানা পাঁচটি সেঞ্চুরি করেছিলেন। তবে টানা ছয়টি সেঞ্চুরির রেকর্ড রয়েছে সিবি ফ্রাই, ডন ব্র্যাডম্যান ও মাইক প্রোকটারের।

সাঙ্গাকারা এর আগে গত চারটি ম্যাচে যথাক্রমে ১৩৬, ১০৫, ১১৪ ও ১২০ রান করেছিলেন। তবে এদিন তিনি তার দলকে সত্যি অর্থে খাদে পড়া থেকে উদ্ধার করেন। দলীয় ৩১ রানে পাঁচ উইকেট পড়লে ষষ্ঠ উইকেট জুটিতে ১৯১ রান যোগ করেন।

এদিকে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে ক্যারিয়ারের ৯৯তম সেঞ্চুরি (প্রথম শ্রেণী ও লিস্ট ‘এ’) উদযাপন করেন সাঙ্গাকারা। তবে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে একমাত্র ব্যাটসম্যান হিসেবে টানা চার ম্যাচে সেঞ্চুরির রেকর্ড রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ২৭ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।