ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আয়ারল্যান্ড থেকে ফিরেই নাসিরের দুর্দান্ত সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, মে ২৭, ২০১৭
আয়ারল্যান্ড থেকে ফিরেই নাসিরের দুর্দান্ত সেঞ্চুরি ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট হাতে উজ্জ্বল নাসির হোসেন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়নস ট্রফি মিশনে ইংল্যান্ডে চলে যায় বাংলাদেশ দল। মূল স্কোয়াডে না থাকায় দেশে ফিরে আসেন নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে একাদশে ফেরা নাসির হোসেন। ফিরেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছেন পরীক্ষিত এ ব্যাটিং অলরাউন্ডার। খেলেন ১৩৪ রানের অসাধারণ এক ইনিংস।

গত ২৪ মে কিউইদের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচ জিতে র‌্যাংকিংয়ের ছয়ে উঠে আসে টিম বাংলাদেশ। ওই ম্যাচ দিয়ে দীর্ঘ সাত মাসের অপক্ষোর পর দলে ফেরেন নাসির।

ব্যাটিংয়ে নামতে হয়নি। তার আগেই অবিচ্ছিন্ন জুটিতে পাঁচ উইকেটের জয় নিশ্চিত করেন মুশফিক-মাহমুদউল্লাহ। মাশরাফির করা ইনিংসের প্রথম ওভারে সহজ ক্যাচ মিস করলেও বল হাতে সেটি পুষিয়ে দেন নাসির! ৯ ওভারে ৪৭ রানের বিনিময়ে দু’টি উইকেট তুলে নেন।

চ্যাম্পিয়নস ট্রফিতে চারজনের স্ট্যান্ডবাই তালিকায় আছেন নাসির। কেউ ইনজুরিতে পড়লেই ডাক পড়তে পারে। দেশে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগ পর্বে অসাধারণ সেঞ্চুরিতে নির্বাচকদের নজর কেড়েছেন।

ফতুল্লায় শনিবারের (২৭ মে) ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন শেখ জামাল অধিনায়ক রাজিন সালেহ। খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে নির্ধারিত ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৫০ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় গাজী।

অধিনায়ক নাসিরকে আউট করতে পারেননি জামালের বোলাররা। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়ার আগে ১১৩ বলে ১৩৪ রানের চোখ ধাঁধানো ইনিংস উপহার দেন ২৫ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান। তাতে ছিল ৭টি চার ও ৬টি ছক্কার মার। এবারের আসরের নাসিরের এটি দ্বিতীয় সেঞ্চুরি।

দলকে বড় সংগ্রহ এনে দিতে নাসিরের পাশাপাশি ব্যাট হাতে অবদান রাখেন মুমিনুল হক ও ভারতের গুরকিরাত সিং। মুমিনুল ৬৬ ও গুরকিরাতের ব্যাট থেকে আসে ৭৪। জিয়াউর রহমান ও ইলিয়াস সানি দু’টি করে আর বাকি উইকেটটি নেন সোহাগ গাজী।

সুপার লিগে (সুপার সিক্স) দু’দলের সামনেই প্রথম ম্যাচ হারের পর ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ১২ দলের লিগ পর্ব শেষ করে নাসির-মুমিনুলের গাজী গ্রুপ ক্রিকেটার্স।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ২৭ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।