ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

টেনিস

দশম ফ্রেঞ্চ ওপেন শিরোপায় নাদালের চোখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, মে ২৭, ২০১৭
দশম ফ্রেঞ্চ ওপেন শিরোপায় নাদালের চোখ দশম ফ্রেঞ্চ ওপেনে নাদালের চোখ-ছবি:সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেনে রাফায়েল নাদাল যে ফেভারিট, তা আর বলার অপেক্ষা রাখে না। কেননা ক্লে-কোর্টের রাজাই তো তিনি। তবে নাদাল ‍অবশ্য বলছেন, তিনি ফেভারিট কি ফেভারিট না, তা দিয়ে তার কিছু এসে-যায় না। আগামী রোববার শুরু হওয়া আসরটির বিরল দশম খেতাবের লক্ষ্যে নামছেন নাদাল।

ক্লে-কোর্টে নাদালের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে এ বার ডোমিনিক থিয়েমকে ধরা হচ্ছে। ক’দিন আগেই তার কাছে ইতালিয়ান ওপেনে বিদায় নিয়েছিলেন নাদাল।

বিশেষজ্ঞরা বলছেন, রাফা কোনো কারণে হড়কে গেলে থিয়েমের জন্য সুযোগের দরজা খুলে যেতে পারে। আর সেই থিয়েমই কিনা বলছেন, ‘আমার মনে হয় রাফা ঐতিহাসিক লা ডেসিমা জেতার জন্য নিজেকে উজাড় করে দেবে। টুর্নামেন্টের বিগ ফেভারিট আমার মতে নাদালই। ’

গত বছর কবজির চোটের জন্য প্রিয় রোলাঁ গ্যারোজে নামতেই পারেননি নাদাল। কবজির মারাত্মক চোটে প্রায় পুরো বছরটাই অন্ধকারাচ্ছন্ন হয়ে উঠেছিল তার। এ বছরে রজার ফেদেরারের মতোই তিনি অসাধারণ প্রত্যাবর্তনের স্বপ্ন দেখাচ্ছেন।  

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে হেরেছেন রজারের কাছে। তবে মন্টে কার্লো, বার্সেলোনা এবং মাদ্রিদে খেতাব জিতেছেন। রোমে হারেন থিয়েমের কাছে।

এদিকে নাদালের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের একজন গতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। প্রথমবারের মতো গত বছর ফ্রেঞ্চ ওপেন জিতলেও এরপর টানা তিনটি গ্র্যান্ড স্লামে শিরোপাশূন্য। এবার সাফল্যের জন্য উঠেপড়ে লেগেছেন সার্বিয়ান তারকা।  

জোকোভিচ টুর্নামেন্টের জন্য কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন আমেরিকান টেনিস গ্রেট আন্দ্রে আগাসিকে। কিন্তু ফাইনালের আগেই সেমিফাইনালে বিদায় নিতে হচ্ছে নাদাল-জোকোভিচের একজনকে। গতকাল ফ্রেঞ্চ ওপেনের ড্রতে একই অর্ধে পড়েছেন নয়বারের চ্যাম্পিয়ন নাদাল ও বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ। দুজনের জয়যাত্রা অব্যাহত থাকলে শেষ চারেই মুখোমুখি হবেন তারা।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, ২৭ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।