ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এবার কর ফাঁকিতে অভিযুক্ত রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, মে ২৬, ২০১৭
এবার কর ফাঁকিতে অভিযুক্ত রোনালদো কর ফাঁকির অভিযোগে শাস্তির মুখে পড়তে পারেন ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

কর ফাঁকির মামলায় ২১ মাসের স্থগিত কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে করা লিওনেল মেসির আপিল খারিজ হওয়ার রেশ কাটতে না কাটতেই আলোচনায় ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ আইকনের বিরুদ্ধে একই অভিযোগ এনেছে স্প্যানিশ ট্যাক্স এজেন্সি।

অভিযোগের সত্যতা মিললে শাস্তির মুখে পড়বেন ৩২ বছর বয়সী রোনালদো। ‘ইএসপিএন’ বলছে, রোনালদোর বিরুদ্ধে কর ফাঁকির মামলা দায়ের করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে জুন পর্যন্ত সময় নেবেন স্প্যানিশ প্রসিকিউটররা।

ট্যাক্স অফিসিয়ালদের তদন্তের প্রমাণের ওপর এটি নির্ভর করছে, যাদের বিশ্বাস পর্তুগিজ তারকা অন্যায় কিছুর সঙ্গে যুক্ত থাকতে পারেন।

বলা হচ্ছে, ২০১১ থেকে ২০১৪ এ সময়ের মধ্যে কর্তৃপক্ষের সঙ্গে ১৫ মিলিয়ন ইউরো কর ফাঁকির প্রতারণা করেছেন রোনালদো। অভিযোগ প্রমাণিত হলে কমপক্ষে পাঁচ বছরের জেলের সুপারিশ করেছে ট্যাক্স অফিস।  মেসির ২১ মাসের কারাদণ্ড বহাল

প্রসিকিউটররা বলেছেন, যদি তারা রোনালদোর বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেন এবং শেষ পর্যন্ত যদি কোর্টে দোষী প্রমাণিত হন তবে অন্তত ১৫ মাসের জেল হতে পারে। যা পাঁচ বছরের চার ভাগের এক ভাগ।

এ ধরনের শাস্তিতে জেলে যেতে হবে না রোনালদোকে। স্পেনের আইন অনুযায়ী প্রথম অপরাধের ক্ষেত্রে, অপরাধটা যদি অহিংস হয় এবং দুই বছরের কম কারাদণ্ড থাকে সেক্ষেত্রে জেলে যেতে হবে না। কিন্তু, একই অপরাধ আবার করলে বাধা থাকবে না।

গত বছরের ডিসেম্বরে ফাঁস হওয়া খবরে শীর্ষ লেভের খেলোয়াড়, কোচ ও ক্লাবের বিরুদ্ধে কর পরিশোধ এড়ানোর চিত্র তুলে ধরা হয়। যার মধ্যে অন্যতম রোনালদো ও ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহো। তাদের বিরুদ্ধে অভিযোগ, ব্রিটিশ ভার্জিন আইসল্যান্ডে বিপুল পরিমান অর্থ বিনিয়োগে ট্যাক্স ফাঁকি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ২৬ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad