ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

খেলোয়াড়-সমর্থকদের নিরাপত্তার আশ্বাস আইসিসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, মে ২৬, ২০১৭
খেলোয়াড়-সমর্থকদের নিরাপত্তার আশ্বাস আইসিসির ম্যানচেস্টারে সন্ত্রাসী হামলার পর উদ্বেগজনক পরিস্থিতিতে খেলোয়াড়-সমর্থকদের নিরাপত্তার আশ্বাস আইসিসির/ছবি: সংগৃহীত

নিরাপদে চ্যাম্পিয়নস ট্রফি দেখতে আসুন আপনি সুরক্ষিত থাকবেন। এ সপ্তাহে ম্যানচেস্টারে সন্ত্রাসী হামলার পর উদ্বেগজনক পরিস্থিতিতে এমন বার্তা দিচ্ছেন আইসিসির দুর্নীতি দমন ও নিরাপত্তা প্রধান রোনি ফ্ল্যানাগান।

গত সোমবার (২২ মে) স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরনের ঘটনা ঘটে। এতে ২২ জন নিহত হন।

পরে ‘আত্মঘাতী’ হামলার দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

চ্যাম্পিয়নস ট্রফি (১ জুন শুরু) সামনে রেখে এ ধরনের সন্ত্রাসী হামলায় সার্বিক নিরাপত্তা নিয়ে শঙ্কা জাগে। নড়েচড়ে বসে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রতিটি দলকে পূর্ণ নিরাপত্তা দেওয়া হবে বলে আশ্বস্ত করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

পুরো ইংল্যান্ড জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোনও হামলা প্রতিহতে পুলিশকে সহায়তা দিতে সেনা মোতায়েন রয়েছে। কঠোর নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে চলছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ।

আইসিসিতে আসার আগে সিনিয়র ব্রিটিশ পুলিশ অফিসার ছিলেন ৬৮ বছর বয়সী ফ্ল্যানাগান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ক্রিকেটের সঙ্গে সন্ত্রাসীদের তুলনা হতে পারে না। মূলত, নিরাপদে আসুন এবং নিশ্চিত হতে পারবেন যে আমরা একটি নিরাপদ ও সুরক্ষিত টুর্নামেন্ট আয়োজন করবো। সন্ত্রাসীদের তাদের পথে ছেড়ে দেওয়া যাবে না। আমার অভিজ্ঞতায় বিদ্বেশ ও সন্ত্রাসবাদের মুখোমুখি হতে ক্রীড়া চমৎকার ইতিবাচক প্রভাব রাখতে পারে। ’

‘আমার সর্বোপরি আস্থা আছে যে আমরা যেকোনো উপায়ে সন্ত্রাসীদের অভিপ্রায় বন্ধ করতে পারবো না। আমি সাধারণ মানুষকে বলছি সজাগ থাকবেন, যদি তারা কিছু দেখেন, কিছু বলবেন। কিন্তু আমাদের ম্যাচে আসুন। ’-যোগ করেন ফ্ল্যানাগান।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ২৬ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।