ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কার্ডিফে রিয়াল-জুভেন্টাস ফাইনাল দেখবেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, মে ২৬, ২০১৭
কার্ডিফে রিয়াল-জুভেন্টাস ফাইনাল দেখবেন তামিম কার্ডিফে রিয়াল-জুভেন্টাস ফাইনাল দেখবেন তামিম ইকবাল (ডানে)/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর অন্ধভক্ত তামিম ইকবাল। গ্যালারিতে বসে প্রিয় তারকার খেলা দেখার স্বপ্নটা এবার পূরণ হতে যাচ্ছে। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়নস ট্রফি মিশনে এখন ইংল্যান্ডে বাংলাদেশ দল। রিয়াল-জুভেন্টাস চ্যাম্পিয়নস লিগ ফাইনাল হবে কার্ডিফে। তাই দীর্ঘদিনের স্বপ্ন পূরণের সুযোগটা হাতছাড়া করছেন না তামিম।

রোনালদোর খেলা উপভোগ করতে কোচের কাছ থেকে একদিনের ছুটি নিয়ে রেখেছেন তামিম। বোঝাই যাচ্ছে, হাইভোল্টেজ ম্যাচটি দেখতে কতটা মুখিয়ে আছেন।

আগামী ৩ জুন (শনিবার) ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। কার্ডিফের ন্যাশনাল স্টেডিয়ামে খেলা শুরু ‍বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

তার আগে তামিমের সামনে চ্যাম্পিয়নস ট্রফির চ্যালেঞ্জ। ১ জুন লন্ডনের কেনিংটন ওভালে উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে মোকাবেলা করবে টিম বাংলাদেশ। ‘এ’ গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ৫ জুন অস্ট্রেলিয়া ও ৯ জুন কিউইদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। গ্রুপের সেরা দু’টি দল উঠে যাবে সেমিফাইনালে।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ম্যাচের মাঝে ফুটবলে মাত হয়ে থাকবেন তামিম, ‘গ্যালারিতে বসে রোনালদোর খেলা দেখাটা আমার জীবনের দীর্ঘদিনের স্বপ্ন। অবশেষে আমার হাতে সুযোগটা এসেছে এবং আমি এটি মিস করতে চাই না। ম্যাচ দেখতে যাওয়ার জন্য কোচের কাছে একদিনের ছুটি চেয়েছি এবং তিনি এর অনুমোদন দিয়েছেন। ’

রোনালদোর মতো রিয়ালেরও বড় ভক্ত তামিম। স্প্যানিশ জায়ান্টদের সামনে প্রথম দল হিসেবে টানা দু’বার শিরোপা জেতার হাতছানি! জুভেন্টাসও ট্রফি ভিন্ন কিছুই ভাবছে না। সব মিলিয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল উপভোগ করবেন দর্শকরা।

খুব কাছ থেকে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল দেখবেন তামিম। ডাগআউটের ঠিক পেছনেই লোয়ার স্ট্যান্ডে টিকিট কেটেছেন। টিকিটের মূল্য ২৭০০ ইউরো। টাকার অঙ্কে প্রায় আড়াই লাখ টাকা! তামিমের অভিমত, ‘এ ধরনের সুযোগ প্রতিদিন আসবে না। তাই আমি এর পুরো সুযোগ নিতে চেয়েছি। ’ 

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ২৬ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।