ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফিতে তাকিয়ে তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, মে ২৬, ২০১৭
চ্যাম্পিয়নস ট্রফিতে তাকিয়ে তামিম তামিম ইকবাল/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ দিয়ে নিজেদের ঝালিয়ে নিয়েছে টিম ‍বাংলাদেশ। এরই মধ্যে ইংল্যান্ডে চলে গেছে টাইগাররা। লক্ষ্য এবার মর্যাদাপূর্ণ টুর্নামেন্টে ভালো কিছু করা। সেদিকেই তাকিয়ে ওপেনার তামিম ইকবাল।

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে র‌্যাংকিংয়ের ষষ্ঠ স্থান নিশ্চিত করে মাশরাফির দল। চ্যাম্পিয়নস ট্রফির আগে দলের আত্মবিশ্বাসে যোগ হয়েছে বাড়তি মাত্রা।

আক্ষেপ বৃষ্টিতে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হওয়ায়। নইলে সিরিজ জেতার সুযোগ থাকতো।

সে যাই হোক, কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো অ্যাওয়ে ম্যাচ জয়ে দলের মনোবল বেড়ে গেছে বহুগুণ। চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বেই আবার ব্ল্যাক ক্যাপসদের মোকাবেলা করতে হবে। ১ জুন উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপের অন্য প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের অর্জনের পর পরবর্তী বড় চ্যালেঞ্জ চ্যাম্পিয়নস ট্রফিতে চোখ রাখছেন তামিম, ‘ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হওয়াটা আমাদের টার্গেট ছিল কিন্তু আমরা যা অর্জন করেছি তাতে সন্তুষ্ট। আমাদের সামগ্রিক পারফরম্যান্স ভালো ছিল এবং চ্যাম্পিয়নস ট্রফির আগে আয়ারল্যান্ডে আমাদের লক্ষ্যটা প্রায় পূরণ হয়েছে। একটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে নিজেদের তৈরি করতে এর চেয়ে ভালো কিছু আপনি আশা করতে পারেন না। ’

চ্যাম্পিয়নস ট্রফি বেশ কঠিন হবে বলেই ভাবছেন তামিম, ‘এটা ভিন্ন ধরনের ম্যাচ হবে। ডিফারেন্ট বল গেম। আয়ারল্যান্ডের চেয়ে কন্ডিশনটা অন্য রকম থাকবে। কিন্তু আমার কোনো সন্দেহ নেই যে ত্রিদেশীয় সিরিজের পারফরম্যান্স আমাদের সাহায্য করবে। আমাদের যত দ্রুত সম্ভব কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। ’

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ২৬ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad