ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির ২১ মাসের কারাদণ্ড বহাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মে ২৫, ২০১৭
মেসির ২১ মাসের কারাদণ্ড বহাল কর ফাঁকির মামলায় মেসির ২১ মাসের কারাদণ্ডের বিরুদ্ধে করা আপিল খারিজ করে দিয়েছেন স্পেনের সুপ্রিম কোর্ট/ছবি: সংগৃহীত

কর ফাঁকির মামলায় মেসির ২১ মাসের কারাদণ্ডের বিরুদ্ধে করা আপিল খারিজ করে দিয়েছেন স্পেনের সুপ্রিম কোর্ট। তাই স্থগিত শাস্তিটা বহালই থাকছে। ২০ লাখ ইউরো জরিমানাও। তবে সমর্থকদের জন্য স্বস্তির খবর, কারাদণ্ড বহাল থাকলেও জেলে যেতে হচ্ছে না মেসিকে।

স্পেনের আইন অনুযায়ী প্রথম অপরাধের ক্ষেত্রে, অপরাধটা যদি অহিংস হয় এবং দুই বছরের কম কারাদণ্ড থাকে সেক্ষেত্রে জেলে যেতে হবে না। কিন্তু, একই অপরাধ আবার করলে বাধা থাকবে না।

গত বছরের জুলাইয়ে বার্সেলোনার আদালত এমন শাস্তি আরোপ করেছিলেন। গত মাসে আপিল করেন মেসি। কিন্তু, তাতে লাভ হলো না। অবশ্য মেসির বাবা জর্জ হোর্হে মেসির শাস্তি কমেছে। ২১ মাসের জেলের স্থগিত সাজা কমিয়ে ১৫ মাস নির্ধারণ করা হয়েছে। তবে জরিমানার অঙ্কটা আগের ১.৫ মিলিয়ন ইউরোই থাকছে।

উল্লেখ্য, ২০০৭ থেকে ২০০৯ এ সময়ে ৪.১ মিলিয়ন ইউরো কর ফাঁকির জন্য মেসি ও তার বাবা হোর্সে মেসিকে অভিযুক্ত করে স্প্যানিশ কর অফিস। এরপর তা আদালতে গড়ায়। ছবি স্বত্ব ও বিভিন্ন কোম্পানির স্পন্সর চুক্তি বাবদ আয়ের অর্থের ওপর কর পরিশোধে অনিয়মের অভিযোগ আনা হয়েছিল। তদন্তসহ কয়েক দফা শুনানির পর রায় ঘোষণা করা হয়।

মেসি বরাবরই তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করে আসছিলেন। সবকিছু নাকি তার বাবা দেখভাল করেন। কিন্তু শেষ পর্যন্ত দু’জনকেই দোষী সাব্যস্ত করে প্রায় দু’বছরের কারাদণ্ড দেয় আদালতের বিচারক প্যানেল। আপিলের রায়ে মেসির ২১ মাসের স্থগিত জেলের শাস্তিটা বহালই থাকলো।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ২৫ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।