ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুর্দান্ত শেখ জামালে মোহামেডানের বিদায়ঘণ্টা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মে ২৪, ২০১৭
দুর্দান্ত শেখ জামালে মোহামেডানের বিদায়ঘণ্টা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলতি বছরের প্রথম ঘরোয়া লিগের প্রথম আসরে সেমি ফাইনালে প্রথম পা রেখেছে ধানমন্ডির ক্লাব শেখ জামাল। হেরে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলো ঐতিহ্যবাহী মোহামেডান।

বুধবার (২৪ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় ধানমন্ডির ক্লাব শেখ জামাল ও মতিঝিলের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব।

গ্রুপের দুই ম্যাচে জয় নিয়ে শেষ আটে পা রেখেছে শেখ জামাল। অন্যদিকে কষ্টার্জিত মাত্র একটি জয়ে কোয়ার্টারে পা রেখেছে অভিজ্ঞ খেলোয়াড় নির্ভর মোহামেডান।

রেফারির বাঁশি ফুঁকোনোর পর থেকে ম্যাচের লাগাম টেনে ধরেছে ধানমন্ডির ক্লাবটি। নিয়ন্ত্রণ রেখে শান্তভাবে ম্যাচে খেলেছে জোসেফ আফুসির শিষ্যরা। পাশাপাশি মোহামেডানের গোলমুখে বারবার ত্রাশ সৃষ্টি করেছে তারা।

৮ মিনিটের মাথায় ডি বক্সের একটু দূর থেকে শেখ জামালের নাইজেরিয়ান রাফায়েল ওডয়িনের নেয়া জোরালো শট থামিয়ে দেয় মোহামেডানের গোলরক্ষক মামুন খান। ২৫ মিনিটের আরেকটি চেষ্টা ব্যর্থ হয় জোসেফের শিষ্যদের। গোলরক্ষককে একা পেয়েও ঠিকানা খুঁজে পায়নি এই নাইজেরিয়ান।  

তার দুই মিনিট পরে ডি বক্সের ভেতর থেকে পরপর দুটি শট রুখে যায় মোহামেডানের রক্ষণ দেয়ালে। তার দুই মিনিট পর ২৯ মিনিটে গোলরক্ষক মামুন খানের সঙ্গে ওয়ান টু ওয়ান পেয়েও গোল করতে ব্যর্থ হয় এই রাফায়েল।

মোট ৫ মিনিটে তিনটি সুবর্ণ সুযোগ নষ্ট করে হলুদ শিবিররা। সবগুলো সুযোগ পেয়েছে শেখ জামালের নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল।

গোলশূন্য প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধে নিজেদের ফিরে পেতে শুরু করে। যদিও উত্তাপটা ধরে রাখতে পারে নি সাদা-কালো শিবিরেরা। উল্টো ৭৬ মিনিটে গোল খেয়ে বসে ক্লাবটি।

শেখ জামালের বদলি খেলোয়াড় সলমন কনফর্ম মাঠে নেমেই ম্যাজিক দেখিয়ে জয়ের একমাত্র গোলটি করেছে। ডি বক্সের ভেতরে ওয়ান টু ওয়ানে ওডয়িনের পাস থেকে বল জালে জড়িয়েছেন এই গাম্বিয়ান।

এরপর মোহামেডান বেশ কয়েকবার চেষ্টা করলে সমতা ফেরাতে পারেনি। ১-০ গোলের ব্যবধানে জয়  নিয়ে সবার আগে সেমিফাইনালে জামাল।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ২৪ মে, ২০১৭
জেএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।