ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাইলফলকের সামনে মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, মে ২৪, ২০১৭
মাইলফলকের সামনে মাহমুদউল্লাহ মাহমুদউল্লাহ রিয়াদ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

র‌্যাংকিংয়ে ছয়ে ওঠার মিশনে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি টিম বাংলাদেশ। এ ম্যাচ দিয়েই একটি মাইলফলক ছোঁয়ার সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ রিয়াদ। তার সামনে ওয়ানডেতে তিন হাজারি রানের ক্লাবে নাম লেখানোর হাতছানি!

বুধবার (২৪) ডাবলিনে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় খেলা শুরু হবে। কিউইদের বিপক্ষে প্রথম অ্যাওয়ে ম্যাচ জয়ে চোখ রাখছে টাইগাররা।

বাংলাদেশের পঞ্চম ক্রিকেটার হিসেবে তিন হাজার রানের হওয়ার পথে মাহমুদউল্লাহ। মাইলফলক থেকে মাত্র ২৮ রান দূরে ফর্মে থাকা এ অভিজ্ঞ ব্যাটসম্যান। এর আগে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল এমন কীর্তি দেখিয়েছেন।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ১৪০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ৩১ বছর বয়সী মাহমুদউল্লাহ। ৩৩.৩৯ গড়ে গড়ে তার ব্যাট থেকে আসে ২৯৭২ রান। ১৭টি অর্ধশতকের পাশাপাশি সেঞ্চুরি হাঁকিয়েছেন দু’বার।

এদিকে, বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ১ হাজার রানের রেকর্ড গড়ার সুবর্ণ সুযোগ সৌম্য সরকারের। খেলতে হবে ৭৫ রানের ইনিংস। এ ম্যাচে ব্যর্থ হলেও সুযোগ থাকবে। আইরিশদের বিপক্ষে সবশেষ ম্যাচে ৮৭ রানের অপরাজিত ইনিংস উপহার দেন ২৪ বছর বয়সী এ বাঁহাতি ব্যাটসম্যান। তার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ৬১।  সৌম্যর সামনে রেকর্ড স্পর্শের হাতছানি

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ২৪ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad