ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বুফনের ব্যালন ডি’অর জয় চান পিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মে ২৩, ২০১৭
বুফনের ব্যালন ডি’অর জয় চান পিকে জেরার্ড পিকে ও জিয়ানলুইজি বুফন/ছবি: সংগৃহীত

বর্ণাঢ্য ক্যারিয়ারে জিয়ানলুইজি বুফনের ‘ব্যালন ডি’অর’ অ্যাওয়ার্ড প্রাপ্য। জুভেন্টাসের ইতালিয়ান কিংবদন্তির হাতে ফুটবলের অন্যতম মর্যাদাপূর্ণ একক পুরস্কারটি দেখতে চান বার্সেলোনা তারকা জেরার্ড পিকে।

ইতিহাসে একজনই বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব ব্যালন ডি’অর জিতেছেন (১৯৬৩)। ‘ব্ল্যাক স্পাইডার’ খ্যাত রাশিয়ান লিজেন্ড লেভ ইয়াসিন।

৩৯ বছর বয়সী বুফনকেও এর যোগ্য দাবিদার ভাবছেন পিকে।

জুভেন্টাসের কাছে হেরেই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় বার্সা। বিশ্বকাপ জয়ী বুফনের সামনে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ জয়ের হাতছানি! ৩ জুন কার্ডিফে শিরোপা লড়াইয়ে জুভিদের সামনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

পিকের বিশ্বাস, ক্লাব সতীর্থ লিওনেল মেসি ষষ্ঠ ব্যালন ডি’অরের দাবিদার। একই সঙ্গে বুফনের কথাও তুলে ধরেন স্প্যানিশ সেন্টারব্যাক, ‘এ বছর মেসি সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার ইউরোপিয়ান গোল্ডেন বুট জিতবে এবং আবারো সে ব্যালন ডি’অরের দাবিদার। ’

‘কিন্তু অবশ্যই বুফনের অর্জনের দিকে তাকাতে হবে। তিনি লিগ, ইতালিয়ান কাপ জিতেছেন এবং চ্যাম্পিয়নস লিগ জিততে পারেন। তার ক্যারিয়ার এবং এ মৌসুমের জন্য এটা (ব্যালন ডি’অর) তার প্রাপ্য। লেভ ইয়াসিনের পর আরেকজন গোলরক্ষকের এটি জেতাটা ভালোই হবে। ’-যোগ করেন পিকে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ২৩ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।