ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যানইউর সাবেক তারকা রোনালদোর শোক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, মে ২৩, ২০১৭
ম্যানইউর সাবেক তারকা রোনালদোর শোক ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ব্রিটিশ পুলিশ। নিহত ব্যক্তিদের জন্য শোক প্রকাশ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

বিস্ফোরণে ৫০ জনেরও বেশি আহত হয়েছেন। সোমবার (২২ মে) স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে নর্দান ইংলিশ সিটির এই শহরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা বলে সন্দেহ করছে।

রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা পর্তুগিজ উইঙ্গার রোনালদো সামাজিক যোগাযোগমাধ্যমে জানান, ‘ম্যানচেস্টারের এই ঘটনা শুনে আমি ব্যথিত। নিহত এবং আহতদের পরিবার আর তাদের বন্ধুদের সমবেদনা জানাচ্ছি। ’

শৈশবের ক্লাব স্পোর্টিং সিপি ছেড়ে এই ম্যানচেস্টারেই ফুটবলার হিসেবে খ্যাতি অর্জন করেছিলেন রোনালদো। ২০০৩ সালে ম্যানইউতে নাম লিখিয়ে ক্লাবের জার্সিতে খেলেছেন ২৯২ ম্যাচ, যেখানে তার নামের পাশে গোল রয়েছে ১১৮টি। ছয়টি পূর্ণ মৌসুম খেলে ম্যানইউ থেকে ২০০৯ সালে স্প্যানিশ জায়ান্ট রিয়ালে নাম লেখান রোনালদো।

ইংল্যান্ডে এবারই প্রথম কোনো সন্ত্রাসী হামলার ঘটনা নয়। এর আগে ২০০৫ সালের ৭ জুলাই আত্মঘাতী বোমা হামলায় ৫২ জন প্রাণ হারান। ইংল্যান্ডে এবারই প্রথম কোনো সন্ত্রাসী হামলার ঘটনা নয়। এর আগে ২০০৫ সালের ৭ জুলাই আত্মঘাতী বোমা হামলায় ৫২ জন প্রাণ হারান। চলতি বছরের মার্চে যুক্তরাজ্যের পার্লামেন্টের বাইরে সন্ত্রাসী হামলায় পুলিশ কর্মকর্তাসহ তিন ব্যক্তি নিহত হন। পরে পুলিশের গুলিতে নিহত হন হামলাকারী। এ ঘটনা যখন ঘটে, তখন পার্লামেন্টের যৌথ অধিবেশন চলছিল। ওই ঘটনায় আহত হন আরও অন্তত ২০ জন।

ছবি: সংগৃহীতরোনালদো ছাড়াও এ ঘটনায় নিন্দা জানানোর পাশাপাশি সাবেক ও বর্তমান ফুটবলাররা শোক প্রকাশ করছেন। ভিনসেন্ট কোম্পানি, ডেভিড বেকহ্যাম, মার্কাস রাশফোর্ড, রাহিম স্টারলিং, রিও ফার্নিনান্দ, ওয়েইন রুনি, ইয়াইয়া তোরে, গ্যারেথ বেল, পাবলো জাবালেটা, কোচ কার্লো আনচেলত্তিরা এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ২৩ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।