ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিদের সঙ্গে নেই রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, মে ২৩, ২০১৭
মেসিদের সঙ্গে নেই রোনালদো ছবি: সংগৃহীত

এই মৌসুমে ইউরোপে বড় পাঁচটি লিগের চ্যাম্পিয়ন দল পেয়ে গেছে বিশ্ব ফুটবল। ২০১৬-১৭ মৌসুম শেষে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম ইউরোপের সেরা একাদশ গড়েছে।

সেরা এই একাদশে বার্সেলোনার লিওনেল মেসি জায়গা পেলেও, জায়গা হয়নি লা লিগার চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর।

এবার স্প্যানিশ লিগ চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ।

এছাড়া, ইংলিশ লিগে চেলসি, ফ্রেঞ্চ লিগে মোনাকো, জার্মানির বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ আর ইতালির সিরি আ’তে চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্টাস। যদিও, জুভিদের শেষ রাউন্ডের ম্যাচ বাকি আছে।

দুর্দান্ত পারফর্মে লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরারের আসনে থেকেই মৌসুম শেষ করেন মেসি। শিরোপা জেতা না হলেও মেসির হাতে ওঠে ‘পিচিচি’ ট্রফি। চার বছর পর লিগের সেরা গোলস্কোরের পুরস্কার পুনরুদ্ধার করেন বার্সার প্রাণভোমরা। রোনালদোকে (তিনবার) ছাপিয়ে চতুর্থবারের মতো মর্যাদাপূর্ণ একক শ্রেষ্ঠত্বের খেতাব নিজের করে নেন মেসি। এইবারের বিপক্ষে জোড়া গোল করে মৌসুম শেষ করেন আর্জেন্টাইন আইকন।

ওয়েবসাইটটি ৪-৩-৩ ফরমেশনের একাদশ সাজিয়েছে। যেখানে, গোলবারের নিচে জায়গা পেয়েছেন জুভেন্টাস তারকা বুফন। ডিফেন্সে আছেন আটলান্টা তারকা আদ্রে কন্তে, চেলসি তারকা সিজার অ্যাজপিলিকুয়েতা, অ্যাতলেতিকো মাদ্রিদের দিয়েগো গডিন ও রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা মার্সেলো।

মিডফিল্ডে রয়েছেন বায়ার্ন মিউনিখের থিয়াগো আলকান্তারা, চেলসির এনগোলো কান্তে ও মোনাকোর তারকা বার্নাদো সিলভা। এদিকে, মেসির সঙ্গে আক্রমণভাগে রয়েছেন আর্সেনালের চিলিয়ান তারকা অ্যালেক্সিজ সানচেজ এবং মোনাকোর কাইলিয়ান এমবেপে।

.বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ২৩ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad