ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে যারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, মে ২৩, ২০১৭
ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে যারা ছবি: সংগৃহীত

চলতি ফেডারেশন কাপের গ্রুপপর্বের খেলা শেষ হয়েছে। যোগ্যতার প্রমাণ দিয়ে চারটি গ্রুপ থেকে আটটি দল কোয়ার্টার ফাইনালে উঠেছে।

‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে ঢাকা আবাহনী লিমিটেড ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। বিদায় নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

‘বি’ গ্রুপ থেকে শেষ আটে স্থান করে নিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র। বিদায় নিয়েছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। ‘সি’ গ্রুপ থেকে কোয়ার্টারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিদায় নিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। ‘ডি’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও ব্রাদার্স ইউনিয়ন। বিদায় নিয়েছে টিম বিজেএমসি।

কোয়ার্টার ফাইনালে যে যার মুখোমুখি:
বুধবার (২৪ মে) প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বৃহস্পতিবার (২৫ মে) দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে লড়বে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র।

শুক্রবার (২৬ মে) তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন।

শনিবার (২৭ মে) শেষ কোয়ার্টার ফাইনালে লড়বে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রত্যেকটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু হবে বিকেল সাড়ে পাঁচটায়।

সেমিফাইনালে ওঠা চারটি দল ২ ও ৩ জুন ফাইনালে যাওয়ার লড়াইয়ে অবতীর্ণ হবে। আর ফাইনালে যাওয়া দুটি দল ৫ জুন শিরোপার জন্য লড়াই করবে।

ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ট্রফি ও ৬ লাখ টাকা প্রাইজমানি পাবে। রানার্স-আপ দল ট্রফি ও ৪ লাখ টাকা প্রাইজমানি পাবে। পাশাপাশি অংশ নেওয়া প্রত্যেক দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে। এছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

উল্লেখ্য, ফেডারেশন কাপের গেল আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা আবাহনী লিমিটেড। রানার্স-আপ হয়েছিল আরামবাগ ক্রীড়া সংঘ।

বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, ২৩ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।