ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

টেনিস

জোকোভিচের নতুন কোচ কিংবদন্তি আগাসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ২২, ২০১৭
জোকোভিচের নতুন কোচ কিংবদন্তি আগাসি নোভাক জোকোভিচ ও আন্দ্রে আগাসি

টেনিস কোর্টে বাজে সময় যেন আর পিছুই ছাড়ছে না নোভাক জোকোভিচের। পারফরম্যান্স ভালো করতে চান, এই যুক্তিতে নিজের পুরো কোচিং টিমকেই ছেঁটে ফেলেছিলেন নোভাক জোকোভিচ। ফলে কোচ ছাড়াই খেলতে দেখা যায় তাকে। তবে, রোঁলা গারোর আগেই টেনিসের কিংবদন্তি আন্দ্রে আগাসিকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন সাবেক এক নম্বর তারকা।

ইতালিয়ান ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচকে রীতিমতো স্তব্ধ করে দিয়েছেন উঠতি তারকা আলেক্সান্ডার জারেভ। সাবেক বিশ্বসেরা ও টুর্নামেন্টের চারবারের চ্যাম্পিয়নকে সরাসরি সেটে হারিয়ে শিরোপা উল্লাসে মাতেন জার্মান তরুণ।

আগাসিকে সঙ্গে নিয়ে পুরনো ছন্দে ফিরতে চান সার্বিয়ান তারকা।

ক্যারিয়ারে এখন পর্যন্ত ১২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জোকোভিচ এর আগে কোচ হিসেবে রেখেছিলেন মারিয়ান ভায়দাকে। যিনি পেশাদার টেনিসের সার্কিটে শুরুর দিন থেকেই কোচিং করিয়েছেন সার্বিয়ান এই টেনিস তারকাকে। তারও আগে কিংবদন্তি জার্মান টেনিস তারকা বরিস বেকারও তিন বছর পর সরে গিয়েছিলেন জোকোভিচের কোচ হিসেবে কাজ করে। গুঞ্জন ছিল, পুরনো কোচ বরিস বেকারকেই ফিরিয়ে আনবেন জোকোভিচ। কিন্তু আগাসিকেই বেছে নিলেন শেষ পর্যন্ত। জোকোভিচ জানিয়েছেন, ফ্রেঞ্চ ওপেনে তার সঙ্গে থাকবেন যুক্তরাষ্ট্রের সাবেক তারকা আগাসি।

জোকোভিচ জানান, ‘আগাসির সঙ্গে কাজ করতে চাই। আমরা গত কয়েক সপ্তাহ থেকেই এ ব্যাপারে আলোচনা করেছি। এটা নিশ্চিত যে, প্যারিসে তিনি আমার সঙ্গে থাকবেন। দেখা যাক আগাসির সঙ্গে কাজ করে আমার পুরনো ছন্দ ফিরিয়ে আসতে পারি কি না। আমাদের জুটি কতদূর নিয়ে যাবে সেটা সময়ই বলে দেবে। তবে, আমাদের এখন পর্যন্ত দীর্ঘস্থায়ী কোনো চুক্তি হয়নি। ’

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ২২ মে, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।