ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ঢাকা আই.টি.এফ তায়কোয়নদো প্রতিযোগিতা শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ২২, ২০১৭
ঢাকা আই.টি.এফ তায়কোয়নদো প্রতিযোগিতা শুরু ছবি: সংগৃহীত

বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ও ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় সোমবার (২২ মে) জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে শুরু হয়েছে ‘ওয়ালটন ১২তম ঢাকা আই.টি.এফ তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৭’। এই প্রতিযোগিতা চলবে ২৩ মে পর্যন্ত।

এই প্রতিযোগিতার মাধ্যমে সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য তায়কোয়নদো বিশ্বকাপের জন্য খেলোয়াড় নির্বাচন করা হবে।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের মহাসচিব সোলায়মান সিকদারসহ অন্যান্যরা।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে মহিলা সিনিয়র বিভাগের অনূর্ধ্ব-৫৯ কেজি ওজন শ্রেণিতে চ্যাম্পিয়ন হয়েছেন ওয়ালটন তায়কোয়নদো দলের মীম। রানার্স-আপ হয়েছেন সেন্ট্রাল তায়কোয়নদো দলের শানহা। অনূর্ধ্ব-৬৩ কেজি ওজন শ্রেণিতে চ্যাম্পিয়ন হয়েছেন সেন্ট্রাল তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের নাহিন। আর রানার্স-আপ হয়েছেন ওয়ালটন তায়কোয়নদো দলের নাদিবা। এদিকে পুরুষ সিনিয়র বিভাগের অনূর্ধ্ব-৮৫ কেজি ওজন শ্রেণিতে চ্যাম্পিয়ন হয়েছেন সেন্ট্রাল তায়কোয়নদো দলের নাঈম। রানার্স-আপ হয়েছেন বসুন্ধরা তায়কোয়নদো দলের সাইদুর রহমান।

১২তম ঢাকা আই.টি.এফ তায়কোয়নদো প্রতিযোগিতায় চারটি ক্যাটাগোরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। সেগুলো হলো শিশু বিভাগ ছেলে (৫-১৬ বছর), শিশু বিভাগ মেয়ে (৫-১৬), পুরুষ সিনিয়র বিভাগ (১৮+) ও মহিলা সিনিয়র বিভাগ (১৮+)। সিনিয়র পুরুষদের ৭টি ওজন শ্রেণি, সিনিয়র মহিলাদের ৫টি ওজন শ্রেণি, শিশু ছেলেদের ১১টি ও মেয়েদের ৪টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।  

প্রতিযোগিতায় অংশ নেওয়া থানা, সংস্থা এবং দলগুলো হলো লালবাগ, হাজারীবাগ, কামরাঙ্গীরচর, চকবাজার, কেরাণীগঞ্জ, ধানমন্ডি, মিরপুর, সাভার, সেন্ট্রাল তায়কোয়নদো দল, যাত্রাবাড়ি তায়কোয়নদো অ্যাসোসিয়েশন, ওয়ালটন গ্রুপ তায়কোয়নদো দল ও বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ২২ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।