ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘আমি সাধু নই, তবে শয়তানও নই’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মে ২২, ২০১৭
‘আমি সাধু নই, তবে শয়তানও নই’ ছবি: সংগৃহীত

মালাগাকে হারিয়ে এবারের মৌসুমের লা লিগার শিরোপা জিতেছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদ। রিয়ালে আট বছরের ক্যারিয়ারে এবার দ্বিতীয়বারের মতো লিগ শিরোপার দেখা পেলেন পর্তুগিজ তারকা এই উইঙ্গার।

রিয়ালের গোলমেশিন খ্যাত রোনালদো মালাগার বিপক্ষে লিগের শেষ ম্যাচে দ্বিতীয় মিনিটের মাথায় গোল করেন। পরে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা।

২-০ গোলে মালাগাকে হারিয়ে ৩৮ ম্যাচ শেষে সর্বোচ্চ ৯৩ পয়েন্ট নিয়ে শিরোপা হাতে তোলে রোনালদো বাহিনী।

গত বুধবার সেল্টাভিগোর বিপক্ষে ৪-১ গোলে জয় পায় রিয়াল। সে ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়দের বার্সার থেকে ঘুষ নেওয়ার অভিযোগ করেন রোনালদো। প্রতিপক্ষের খেলোয়াড়দের দিকে বাজে অঙ্গভঙ্গি করেও সমালোচনায় পড়েন তিনি। সমালোচকদের উৎপাতে অতিষ্ঠ রোনালদো জানিয়েছেন, যারা আমাকে নিয়ে কথা বলে তারা ‘কিছুই জানে না’। সমালোচনা আমাকে চিন্তায় ফেলে না। কেননা, আমি জানি লোকেরা একসময়  চুপ করবে। আপনাদের বলছি, এবারের মৌসুমটা খুব ভালোভাবে শেষ করার প্রস্তুতি নিয়েছিলাম। আমার মেধা দিয়ে দলের সাফল্যে অবদান রাখতে পেরে দারুণ খুশি। ম্যাচে আমি গোল করার জন্যই মাঠে নামি।

এক সাংবাদিক রোনালদোকে সেল্টাভিগোর সেই ম্যাচের কথা মনে করিয়ে দিতেই পর্তুগিজ এই তারকা সাংবাদিকের প্রশ্নে ক্ষুব্ধ হয়ে বলেন, ‘দেখুন, আমি সাধু প্রকৃতির কেউ নই। কিন্তু লোকে যে আপনাদের জন্য আমাকে “শয়তান” ভাবে, আমি অবশ্য সেটিও নই। আমার সম্পর্কে না জেনেই আপনারা অনেক কিছু লেখেন। লোকে অনেক কিছু বলে আমাকে বিব্রত করে। আপনারা মিডিয়ার লোকেরা, আমার সম্পর্কে না জেনে, পরিস্থিতি না বুঝেই অনেক আজেবাজে কথা লেখেন। এটা আমাকে কষ্ট দেয়। ’

রোনালদো আরও যোগ করেন, ‘অপপ্রচার আমার একেবারেই পছন্দ না। আমার সম্পর্কে আপনারা এমন কথা লেখেন যেন আমি একটা অপরাধী। আমারও একটি পরিবার আছে। আমার মা আছে, ছোট্ট একটা ছেলে আছে। আমার বিরুদ্ধে মিডিয়াতে বাজে কথাবার্তা লেখা হলে তা তাদেরও বিব্রত করে। ’

এবারের মৌসুমে ২৫ গোল করে লা লিগার সমাপ্তি টেনেছেন রোনালদো। এবার রোনালদো বাহিনীর সামনে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। জুভেন্টাসের বিপক্ষে ফাইনালের মঞ্চে কার্ডিফে নামবে রিয়াল।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ২২ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।