ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুঁচকে স্কটল্যান্ড লজ্জা দিল পূর্ণশক্তির শ্রীলঙ্কাকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, মে ২২, ২০১৭
পুঁচকে স্কটল্যান্ড লজ্জা দিল পূর্ণশক্তির শ্রীলঙ্কাকে ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স ট্রফির মিশনে নামার আগে ইংল্যান্ডের কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল শ্রীলঙ্কার পূর্ণশক্তির দল। নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে বড় লজ্জাই পেয়েছে লঙ্কানরা।

স্কটিশরা হারিয়ে দিয়েছে লঙ্কানদের। সেটিও আবার বড় ব্যবধানে।

অ্যাঞ্জেলো ম্যাথুজের দলটিকে ৪৩ বল হাতে রেখে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে পুঁচকে দল স্কটল্যান্ড।

আগে ব্যাট করে শ্রীলঙ্কা ৪৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে করে ২৮৭ রান। ৪২.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্কটল্যান্ড। দুই স্কটিশ ওপেনার ২০১ রানের জুটি গড়েন। নিজেরাও সেঞ্চুরি করেন।

লঙ্কারদের ইনিংসে ওপেনার কুশল পেরেরা ৫৭, উপুল থারাঙ্গা ২০ রান করেন। কুশল মেন্ডিস ১ রান করেন। দিনেশ চান্দিমাল ৭৯, দলপতি ম্যাথুজ ১৫, কাপুগেদারা ৭১, গুনারত্নে ২৭ রান করেন। থিসারা পেরেরা, সান্দাকান, লাকমল, নুয়ান প্রদীপ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

২৮৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে স্কটল্যান্ডের ওপেনার ম্যাথু ক্রস ১২৩ বলে ৮টি চার আর একটি ছক্কায় করেন ১০৬ রান। আরেক ওপেনার কাইল কোয়েতজার ব্যাটে ঝড় তুলে ৮৪ বলে করেন ১১৮ রান। তার ইনিংসে ছিল ১৫টি চার আর ৪টি ছক্কার মার। ১৯ রানে অপরাজিত থাকেন বেরিংটন। ডি লাঙ্গে ১৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

লঙ্কানদের হয়ে একটি করে উইকেট পান পেরেরা, সান্দাকান আর ম্যাথুজ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ২২ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।