ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

টেনিস

ফাইনালে জারেভে ধরাশায়ী জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, মে ২২, ২০১৭
ফাইনালে জারেভে ধরাশায়ী জোকোভিচ নোভাক জোকোভিচ ও আলেক্সান্ডার জারেভ/ছবি: সংগৃহীত

ইতালিয়ান ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচকে রীতিমতো স্তব্ধ করে দিয়েছেন উঠতি তারকা আলেক্সান্ডার জারেভ। সাবেক বিশ্বসেরা ও টুর্নামেন্টের চারবারের চ্যাম্পিয়নকে সরাসরি সেটে হারিয়ে শিরোপা উল্লাসে মাতেন জার্মান তরুণ।

সবচেয়ে কম বয়সে (২০ বছর এক মাস) মাস্টার্স টাইটেল জেতার রেকর্ড গড়েন জারেভ। ২০০৭ সালে জোকোভিচ নিজেই এমন শ্রেষ্ঠত্বের আসনে বসেছিলেন।

সার্বিয়ান আইকনকে ৬-৪, ৬-৩ গেমের লজ্জায় ডোবান জারেভ। এর মধ্য দিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন উদীয়মান এ টেনিস খেলোয়াড়।

...নারী এককে রোমানিয়ান সেনসেশন সিমোনা হালেপের বিপক্ষে পিছিয়েও থেকেও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে শিরোপা জিতেছেন ইউক্রেন তরুণী ইলিনা ভিতোলিনা। ৪-৬, ৭-৫, ৬-১ গেমে ম্যাচের নিষ্পত্তি ঘটে। অ্যাঙ্কেলের (গোড়ালি) সমস্যাই হালেপের জন্য কাল হয়ে দাঁড়ায়। এর পুরো সুবিধা নিয়ে শেষ দুই সেট জিতে নেন ভিতোলিনা।

২০১৭ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাধে র‌্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন ২২ বছর বয়সী ভিতোলিনা। এ বছরের ডব্লুটিএ (ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশন) ট্যুরে তিনি চারটি টাইটেল জিতে লিডিং পজিশনে।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ২২ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।