ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

খরা কাটিয়ে রিয়াল চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মে ২১, ২০১৭
খরা কাটিয়ে রিয়াল চ্যাম্পিয়ন ছবি: সংগৃহীত

২০১১-১২ মৌসুমে লা লিগার শিরোপা জেতার পর আবারো স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ শিরোপা জিতলো। মালাগাকে লিগের শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়ে শিরোপার স্বাদ নেয় জিনেদিন জিদানের শিষ্য রোনালদো-বেনজেমারা। এটা রিয়ালের ৩৩তম লিগ শিরোপা জয়।

লা লিগায় পাঁচ বছরের শিরোপা খরা কাটাতে রিয়াল মাত্র ১ পয়েন্ট দূরে ছিল। লিগের শেষ ম্যাচে ড্র করলেই এই মৌসুমে চ্যাম্পিয়ন হয়ে যেতো রোনালদো বাহিনী।

লিগের শেষ ম্যাচে মালাগার মাঠে খেলতে নামে জিনেদিন জিদানের শিষ্যরা। এই জয়ে ৩৮ ম্যাচে ৯৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে থেকে শিরোপা নিশ্চিত করলো রিয়াল। সমান ম্যাচ খেলে ৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। একই সময়ে এইবারের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামে মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা। ৪-২ গোলের জয় তুলে নেয় মেসি বাহিনী।

...মালাগার বিপক্ষে ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় রিয়াল। দলের প্রাণভোমরা রোনালদোর গোলে এগিয়ে যায় জিদানের শিষ্যরা (১-০)। এই স্কোরেই বিরতিতে গেলেও বিরতির পর খেলার ৫৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা (২-০)। আর এই স্কোরেই জয় নিয়ে লা লিগার শিরোপা নিশ্চিত করে রিয়াল।

বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, ২২ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।