ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তৃতীয় ম্যাচেও জিতলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মে ২১, ২০১৭
তৃতীয় ম্যাচেও জিতলো নিউজিল্যান্ড (ছবি: সংগৃহীত)

স্বাগতিক আয়ারল্যান্ড, বাংলাদেশ আর নিউজিল্যান্ডকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। আইরিশদের ১৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে কিউইরা।

নিজেদের প্রথম ম্যাচে আইরিশদের হারিয়ে দ্বিতীয় ম্যাচে টাইগারদের হারায় নিউজিল্যান্ড। বাংলাদেশ প্রথম ম্যাচে আইরিশদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করলেও দ্বিতীয় সাক্ষাতে জয় তুলে নেয়।

তবে, কিউইদের বিপক্ষে হেরে যায়। আগামী বুধবার দ্বিতীয়বার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। নিজেদের চারটি ম্যাচ খেলে আইরিশরা কোনো জয় পায়নি।
 
আগে ব্যাট করে নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে তোলে ৩৪৪ রান। জবাবে, ৩৯.৩ ওভারে গুটিয়ে যাওয়ার আগে আইরিশরা তোলে ১৫৪ রান।
 
নিউজিল্যান্ড এর ওপেনার ও দলপতি টম ল্যাথাম ১১১ বলে ৯টি চার আর ৪টি ছক্কায় করেন ১০৪ রান। আরেক ওপেনার লুক রঞ্চি করেন ৩৫ রান। নেইল ব্রুমের ব্যাট থেকে আসে ৩৮ রান। ৫৭ রান করেন রস টেইলর। কোরি অ্যান্ডারসনের ব্যাট থেকে আসে ২০ রান। ২০ রানে অপরাজিত থাকেন মিচেল স্যান্টনার। কলিন মুনরো ৪৪ রানের ইনিংস খেলেন। তার ১৫ বলের ইনিংসটি সাজানো ছিল ৩টি চার আর ৪টি ছক্কায়।
 
৩৪৫ রানে টার্গেটে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ডের ওপেনার এড জয়েস ১৭ রান করলেও আরেক ওপেনার পল স্টারলিং ০ রানে বিদায় নেন। দলপতি পোর্টারফিল্ড করেন ইনিংস সর্বোচ্চ ৪৮ রান। গ্যারি উইলসনের ব্যাট থেকে আসে ৩০ রান। ১৬ রান করে আসে ডকরেল আর ম্যাকার্থির ব্যাট থেকে। পিটার চেজ ১৪ রানে সাজঘরে ফেরেন।
 
নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ৩টি উইকেট দখল করেন। দুটি করে উইকেট পান কোরি অ্যান্ডারসন আর স্কট কুগেলেজন। একটি করে উইকেট দখল করেন অ্যাডাম মিলনে, মিচেল স্যান্টনার আর ইশ সোধি।
 
বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, ২১ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।