ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

শিরোপা জিততে পুনের টার্গেট ১৩০

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মে ২১, ২০১৭
শিরোপা জিততে পুনের টার্গেট ১৩০ (ছবি: সংগৃহীত)

দশম আইপিএলের ফাইনালে মুখোমুখি হয়েছে পুনে সুপারজায়ান্টস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। আগে ব্যাট করে মুম্বাই ৮ উইকেট হারিয়ে তুলেছে ১২৯ রান। প্রথমবারের মতো শিরোপা জিততে ধোনি-স্মিথদের টার্গেট ১৩০ রান।

হায়দ্রাবাদে ফাইনালের ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বাইয়ের দলপতি রোহিত শর্মা। পুনের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি মুম্বাইয়ের ব্যাটসম্যানরা।

এবারের আসরের লিগ পর্বের দুটি ম্যাচ আর কোয়ালিফায়ারের একটি ম্যাচে মুখোমুখি দেখায় পুনের বিপক্ষে তিনবারই হেরেছিল মুম্বাই।

ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুম্বাই। ওপেনার লিন্ডল সিমন্স ৩ আর পার্থিব প্যাটেল ৪ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা আমবাতি রাইডু করেন ১২ রান। দলপতি রোহিত শর্মার ব্যাট থেকে আসে ২৪ রান। কাইরন পোলার্ড ফেরেন ৭ রান করে। হারদিক পান্ডের উইলো থেকে আসে ১০ রান।

কার্ন শর্মা রানআউট হওয়ার আগে করেন ১ রান। ক্রুনাল পান্ডে ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে করেন ৪৭ রান। তার ৩৮ বলের ইনিংসে ছিল তিনটি চার আর দুটি ছক্কার মার। ১৩ রানে অপরাজিত থাকেন মিচেল জনসন।

পুনের বোলার ওয়াসিংটন সুন্দর ৪ ওভারে কোনো উইকেট না পেলেও খরচ করেন মাত্র ১৩ রান। ৪ ওভারে ৩২ রান খরচায় দুটি উইকেট নেন অ্যাডাম জাম্পা। জয়দেব উনাদকাট ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। ২ ওভারে ৭ রান দেন সার্দুল ঠাকুর। ড্যানিয়েল ক্রিস্টিয়ান ৪ ওভারে ৩৪ রান দিয়ে নেন আরও দুটি উইকেট।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, ২১ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।